সংসদীয় কমিটির বৈঠক : ভোটের আগে নসিমন-করিমন বন্ধ করতে চায় না সরকার

আগের সংবাদ

হটকারী সিদ্ধান্তের খেসারত! : আপাতত জেলা ও মহানগর পর্যায়ে নতুন কর্মসূচি দেবে বিএনপি, দম নিয়ে ফের ঢাকাকেন্দ্রিক কর্মসূচি

পরের সংবাদ

মেসির অনন্য রেকর্ড

প্রকাশিত: আগস্ট ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নতুন ঠিকানায় পুরনো লিওনেল মেসিকেই যেন দেখছে ফুটবল বিশ্ব। ইউরোপে বর্ণাঢ্য ক্যারিয়ার শেষ করে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে এসেও আলো ছড়িয়ে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার। টানা ১১ ম্যাচ জয়ের সুবাস না পাওয়া ডেভিড বেকহামের দলকে টানা দুই ম্যাচ জিতিয়ে লিগস কাপে ‘জে’ গ্রুপের শীর্ষে থেকে নকআউট পর্বে উঠেছে ইন্টার মায়ামি। গত বুধবার আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে জোড়া গোল করে দলকে জেতানোর পাশাপাশি ছুঁয়েছেন এক নতুন রেকর্ড। ১০০টি ভিন্ন ক্লাবের বিপক্ষে গোল করেছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়ক মেসি। ইন্টার মায়ামিতে যোগ দেয়ার পর থেকেই দারুণ ছন্দে রয়েছেন লিওনেল মেসি। আটলান্টার বিপক্ষে গোলের মাধ্যমে মোট ২৩টি দেশের ১০০টি আলাদা ক্লাবের বিপক্ষে গোল করলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। পরিসংখ্যান অনুযায়ী মোট ১১৫টি ভিন্ন ভিন্ন ক্লাবের মুখোমুখি হয়ে ১০০টি ক্লাবের বিপক্ষে গোল পেয়েছেন তিনি। ইন্টার মায়ামির আগে বার্সেলোনা ও পিএসজির হয়ে ৯৮টি আলাদা প্রতিপক্ষের বিপক্ষে সর্বমোট ৭০৪ গোল করেন মেসি। মায়ামির হয়ে নিজের প্রথম ২ ম্যাচেই ৩ গোল করে মেসির মোট গোল সংখ্যা এখন ৭০৭টি। মেসি যে ১০০ ক্লাবের বিপক্ষে গোল করেছেন তাদের মধ্যে বেশির ভাগই স্প্যানিশ ক্লাব। আর্জেন্টিনার এক সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, ক্লাব ক্যারিয়ারে মেসি ৪১টি স্প্যানিশ ক্লাবের বিপক্ষে গোল করেছেন। এদের মধ্যে লা লিগার দল সেভিয়ার বিপক্ষে সর্বোচ্চ ৩৮টি গোল করেছেন তিনি। অন্তত একটি করে গোল করেছেন ২৭টি ক্লাবের বিপক্ষে। ২৪টি ক্লাবের বিপক্ষে অন্তত দুটি করে গোল করেছেন মেসি। আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে দুটি গোলই ডান পায়ে করেন তিনি। দীর্ঘ ৮ বছর পর কোনো ম্যাচে ডান পায়ে জোড়া গোল করলেন আর্জেন্টাইন জাদুকর। সবশেষ লা লিগায় ২০১৫ সালে লেভান্তের বিপক্ষে ম্যাচে ডান পায়ে জোড়া গোল করেছিলেন মেসি। ইন্টার মায়ামির ইতিহাসে এই প্রথম এক ম্যাচে দলটির দুজন খেলোয়াড় একাধিক গোল করলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়