কাছেই ছিল বাবা-মা : হাতিরঝিলে ঝাঁপ দিয়ে কিশোরীর আত্মহত্যা

আগের সংবাদ

উত্তাপ উদ্বেগ অনিশ্চয়তা : বিএনপির মহাসমাবেশ ঘিরে সতর্ক সরকার, পাল্টা কর্মসূচি যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : ইন্টারন্যাশনাল ডি ফুটবল মায়ামি

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডি ফুটবল মায়ামি যুক্তরাষ্ট্রের মায়ামি শহরের একটি পেশাদার ফুটবল ক্লাব। সাধারণভাবে ক্লাবটি ইন্টার মায়ামি নামেই পরিচিত। এই ক্লাবের খেলোয়াড়দের ডাকনাম হেরনস এবং ভাইস সিটি। ইন্টার মায়ামি ২০১৮ সালের ২৯ জানুয়ারি যাত্রা শুরু করে। মাত্র ৫ বছর আগে প্রতিষ্ঠিত ক্লাবটি মেজর সকার লিগের ইস্টার্ন কনফারেন্সে খেলে। সবশেষ মৌসুম শেষ করে সামগ্রিকভাবে ১২ নম্বরে অবস্থান করে।
ইন্টার মায়ামির ঘরোয়া মাঠ ড্রাইভ পিংক স্টেডিয়াম। স্টেডিয়ামটিতে একসঙ্গে ১৮ হাজার দর্শক বসে খেলা উপভোগ করতে পারেন। ইন্টার মায়ামি প্রথম ম্যাচ খেলে ১ মার্চ ২০২০-এ, যেখানে তারা লস অ্যাঞ্জেলেস ফুটবল ক্লাবের কাছে ১-০ গোলের ব্যবধানে হারে। দলটির প্রথম গোলদাতা পিজারো ডিসি ইউনাইটেডের কাছে ২-১ ব্যবধানে পরাজিত হওয়ার ম্যাচে দলের ইতিহাসে প্রথম গোলটি করেন। তাদের ঘরের মাঠে প্রথম ম্যাচটিও হয় বেকহামের প্রাক্তন ক্লাব এলএ গ্যালাক্সির বিপক্ষেই। ২৩ আগস্ট ২০২০ সালে ইন্টার মায়ামি অরল্যান্ডো সিটির বিপক্ষে ৩-২ গোলের ব্যবধানে প্রথম জয় পায়। দলটির অন্যতম তারকারা হলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি, সাবেক স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বুসকেটস ও লেফটব্যাক জর্দি আলবা।
বর্তমানে ইন্টার মায়ামির প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন সাবেক বার্সেলোনা ও আর্জেন্টিনা জাতীয় দলের কোচ জেরার্ডো মার্টিনো। : কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়