জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

দেশে ফিরেছেন সাকিব

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কানাডা থেকে সপরিবারে দেশে ফিরেছেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এর আগে গত সপ্তাহে হঠাৎ করেই বাংলাদেশ ছেড়েছিলেন তিনি। গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে দেশে ফেরার খবরটি নিজেই নিশ্চিত করেন এই অলরাউন্ডার।
গত ঈদে পরিবারের সঙ্গে মাগুরাতে ঈদ উদযাপন করেছিলেন সাকিব। তবে সেবার তার স্ত্রী-সন্তানরা ছিল যুক্তরাষ্ট্রে। কিন্তু এবার মাগুরাতে স্ত্রী-সন্তানদের নিয়ে পবিত্র ঈদুল আযহা উদযাপন করবেন সাকিব। ঈদ উদযাপনের জন্য বেশিদিন নিজের গ্রামে থাকতে পারবেন না তিনি। ঈদ শেষে ১ জুলাই থেকেই শুরু হবে বাংলাদেশ দলের অনুশীলন। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দলের সঙ্গে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যোগ দেবেন সাকিব। আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৫ জুলাই। কানাডা থেকে সাকিব দেশে ফেরেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে। পরিবারসহ স্বাচ্ছন্দ্যে দেশে ফিরতে পেরে বিমান বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্ট দিয়ে সাকিব লেখেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্রিমলাইনে চড়ে কানাডা থেকে ঢাকা আসলাম। সুপরিসর, ব্র্যান্ড নিউ উড়োজাহাজে সপরিবারে প্রথমবারের মতো দীর্ঘ ভ্রমণে ওয়াইফাই সুবিধাসহ ইনফ্লাইট এন্টারটেইনমেন্ট এবং চমৎকার যাত্রীসেবায় আমরা সবাই মুগ্ধ। বাংলাদেশ বিমানের পাইলটদের টেক অফ ও ল্যান্ডিং সব সময়ই আমার কাছে স্বস্তিদায়ক।
এবারো তার ব্যতিক্রম ছিল না। ফ্লাইটে ক্রুদের আন্তরিক সেবা এবং চমৎকার খাবার পরিবারসহ উপভোগ করেছি। বাংলাদেশ বিমানের সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ। আমি আশা করি বিমানে করে আমরা ভবিষ্যতে পৃথিবীর আরো অনেক নতুন গন্তব্যে পৌঁছাতে পারব।’
আগামী মাসে বসতে যাচ্ছে কানাডার গেøাবাল টি-টোয়েন্টি লিগের জমজমাট আসর। হয়ে গেছে বহুল কাক্সিক্ষত প্লেয়ার্স ড্রাফট- যেখানে বাংলাদেশ থেকে দল পেয়েছেন সাকিব আল হাসান। টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ককে নিয়েছে মন্ট্রিল টাইগার্স। বাঘের চামড়ার ছাপ খচিত লাল-কালো রঙের মিশেলে গড়া জার্সি পরে খেলতে নামবেন সাকিবরা। দলটির কোচ হিসেবেও থাকছেন বাংলাদেশের সাবেক কোচ ডেভ হোয়াটমোর। এই টুর্নামেন্টে অংশগ্রহণ করা ৬টি ফ্র্যাঞ্চাইজি হলো টরেন্টো ন্যাশনাল, ব্র্যাম্পটন উলভস, মন্ট্রিল টাইগার্স, ভ্যাংকুবার নাইট, সারে জাগুয়ার্স ও মিসিসাগা প্যান্থার্স। জাগুয়ার্স-প্যান্থার্স নতুন করে যুক্ত হয়েছে। তিন বছর পর লিগটি শুরু হবে ২০ জুলাই। ওন্টারিওতে চলবে ৬ আগস্ট পর্যন্ত। প্রথম দুই আসর হয়েছিল ২০১৮ ও ২০১৯ সালে। প্রতিটি দলে মার্কি খেলোয়াড় থাকবেন দুজন। তাছাড়া কানাডার জাতীয় দল থেকেও খেলবেন তিনজন করে। পাশাপাশি উদীয়মান কানাডিয়ান খেলোয়াড় থাকবেন তিনজন। ১৮ দিন ধরে ম্যাচ খেলা হবে মোট ২৫টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়