সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

আইজিপি : সড়কে সক্রিয় থাকবেন পুলিশের ঊর্ধ্বতনরাও

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগের অভিজ্ঞতার আলোকে এবারের ঈদযাত্রা নিশ্চিতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। ঈদুল আজহা উপলক্ষ্যে ঘরে ফেরা মানুষের যাত্রা নির্বিঘœ করতে ও নির্ধারিত সময়ে যাওয়া নিশ্চিত করতে ডিআইজি থেকে শুরু করে ওসিসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ২৪ ঘণ্টা সড়কে থাকবেন। সড়কে সক্রিয় থাকবে পুলিশের মোটরসাইকেল টহল। যাতে অভিযোগ পাওয়া মাত্রই ব্যবস্থা নেয়া যায়।
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর গাবতলী স্থায়ী পশুর হাট সরজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। গতকাল সোমবার পুলিশ সদর

দপ্তর ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে হাট পরিদর্শন করেন আইজিপি। এ সময় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, পুলিশের সব ইউনিট একযোগে কাজ করছে। আমরা মালিক শ্রমিক, হাটের ইজারাদার ও যাত্রীদের সঙ্গে কথা বলেছি। কেউ হয়রানির শিকার হচ্ছেন কিনা তা জানার চেষ্টা করেছি। এখন পর্যন্ত সব স্বস্তিদায়ক রয়েছে বলে জানিয়েছেন তারা। তিনি আরো বলেন, এর আগে আমরা গাজীপুর সাভার বাইপাইল এলাকা পরিদর্শন করেছি। সড়কের অবস্থার বিষয়ে মানুষের জেনেছি। ঈদযাত্রা সরজমিনে পরিদর্শন করেছি। সাধারণ মানুষ নিরাপদে নির্বিঘেœ যার যার গন্তব্যে যাচ্ছেন। গত ঈদুল ফিতরের ঈদযাত্রা ছিল স্মরণকালের স্বস্তিদায়ক।
আইজিপি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যারা জাল টাকার কারবার করেন তারা হুঁশিয়ার হয়ে যান। আমরা গত দুই মাসে ৩ কোটি ৬১ লাখ জাল টাকা উদ্ধার করেছি, গ্রেপ্তার করেছি কারবারিদের। সা¤প্রতিক সময়ে দেড় কোটি জাল টাকা উদ্ধার ও কারবারিদের গ্রেপ্তার করেছি। অজ্ঞানপার্টি, মলমপার্টি, ছিনতাইকারিসহ যারা প্রতারণার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে অভিযান চলছে। প্রতারণামূলক কাজে জড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, কেউ প্রতারিত হলে সঙ্গে সঙ্গে ৯৯৯ নম্বরে খবর দিন, পুলিশ ব্যবস্থা নেবে। ঈদের ছুটিতে যারা শহর ছেড়ে গ্রামের বাড়িতে যাবেন তাদের উদ্দেশে আইজিপি বলেন, নিজেদের প্রয়োজনীয়, গুরুত্বপূর্ণ, মূল্যবান জিনিসপত্র সযতেœ ও নিরাপদে রেখে যাবেন। কেউ কোনো সমস্যায় পড়লে পুলিশকে জানান, ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিতে ইউনিটকে নির্দেশনা দেয়া রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়