ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

সিসিপিএ ইয়ুথ রেটিং দাবায় চ্যাম্পিয়ন আযান

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চট্টগ্রাম দাবা খেলোয়াড় সমিতির আয়োজনে, সিজেকেএস দাবা কমিটি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় গত ২৩ ও ২৪ জুন অনুষ্ঠিত হয় ষষ্ঠ সিসিপিএ ইয়ুথ রেটিং দাবা টুর্নামেন্ট। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হয়েছে সিসিপিএর নিজস্ব কার্যালয়ে। মেধাভিত্তিক এই টুর্নামেন্টে গতকাল ৬ ম্যাচে ৫.৫ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন শাফায়াত কিবরিয়া আযান। সমান ম্যাচ খেলে ৫ পয়েন্ট পেয়েছেন তুষিন তালুকদার ও জাইবির নুর জারিফ। তাদের মধ্যে টাইব্রেকার অনুষ্ঠিত হওয়ার পর ১ম রানার্স আপ হন তুষিন এবং ২য় রানার্স আপ হন জারিফ।
অন্য দাবাড়–দের মধ্যে আহনাফ তাহমিদ ডায়ান ৪র্থ স্থান অর্জন করে টুর্নামেন্ট শেষ করেন। সমান ম্যাচে ৪.৫ পয়েন্ট পেয়ে টাইব্রেকের মাধ্যমে প্রানজল বড়ুয়া ৫ম, অন্বয় দাশ ৬ষ্ঠ, নাজিফ নিয়াজ ৭ম ও অং সিং থয়ি মারমা ৮ম স্থান অর্জন করেন। নন-রেটেড বিভাগে আফিফ নেওয়াজ, বালিকা বিভাগে ওয়ারিছা হায়দার, অনূর্ধ্ব-১০ বিভাগে অনিন্দ্য রিক, অনূর্ধ্ব-১২ বিভাগে সৈয়দ শাফিউল মুসনাবিন ও অনূর্ধ্ব-১৪ বিভাগে আহনাফ ফাউ সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন। তবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভুলবশত সেরা বালিকা বিভাগে সানোয়ার আক্তারের নাম ঘোষণা করা হয়েছিল।
বিশ্ব দাবার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিদে কর্তৃক অনুমোদিত এই আন্তর্জাতিক রেটিং দাবা টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক, এশিয়ান জোনাল ৩.২ সভাপতি ও সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ সৈয়দ শাহাবুদ্দীন শামীম। সমিতি সভাপতি রাকিব উল ইসলাম সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী এস এম তারেতের পরিচালনায় অনুষ্ঠানটি সম্পন্ন হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপদেষ্টা ফিদে মাস্টার আব্দুল মালেক, সিনিয়র সহসভাপতি মহসীন জামাল, সহসভাপতি শহীদুর রহমান ও সৈয়দ আব্দুল আহাদ, সাংগঠনিক সম্পাদক দাবা জাহাঙ্গীর, প্রচার সম্পাদক নুরুল আমিন, দপ্তর সম্পাদক হাসান রফিকুল ও আসিফ মাহমুদ, রুহুল আমিন, মুজিবুর রহমান, শামসুল হক, আহমেদ হোসেন মজুমদারসহ কমিটির আরো অনেকে।

টুর্নামেন্টে চিফ আরবিটার হিসেবে দায়িত্ব পালন করেন প্রকৌশলী এস এম তারেক, ডেপুটি হিসেবে ছিলেন রাকিব উল ইসলাম সাচ্চু। তাছাড়া প্রথমবারের মতো আরবিটার হিসেবে দায়িত্ব পালন করেন নুরুল আমিন ও আসিফ মাহমুদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়