ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

রিয়ালে যেতে আগ্রহী হাকিমি

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সবকিছু ঠিকঠাক থাকলে ম্যানচেস্টার সিটির রাইটব্যাক কাইল ওয়াকার পাড়ি জমাবেন জার্মান বুন্দেসলিগার ক্লাব বায়ার্ন মিউনিখে। তাই সম্প্রতি ট্রেবল জয় করা ক্লাবটির শক্তি কিছুটা হলেও কমবে। ৩৩ বছর বয়সি কাইলের জায়গায় এজন্য শক্তিশালী একজন বিকল্পের খোঁজেই আছেন সিটি কোচ পেপ গার্দিওলা। এক্ষেত্রে তার পছন্দের তালিকায় শীর্ষে আছেন পিইসেজির মরোক্কান তারকা আশরাফ হাকিমি। তবে হাকিমির এজেন্ট জানান, রিয়াল মাদ্রিদ আগ্রহী হলে সেখানেই যেতে চান মরক্কোর ২৪ বছর বয়সি তারকা ফুটবলার।
মাদ্রিদভিত্তিক ক্রীড়া সংবাদমাধ্যম মার্কা দাবি করছে, রক্ষণ শক্তিশালী করার জন্য কাইল ওয়াকারের বদরে হাকিমিকে চান গার্দিওলা। মরোক্কান তারকাকে দলে ভেড়ানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বানও জানিয়েছেন এই ট্রেবল জয় করা কোচ। তার আহ্বানের প্রতি সম্মান জানিয়ে সিটি কর্তৃপক্ষ কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলেও জানা যায়।
ক্লাব ফুটবলের সিনিয়র পর্যায়ে আশরাফ হাকিমির যাত্রা শুরু হয় লা লিগার জনপ্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে। ১৮ বছর পূর্ণ হওয়ার আগেই তিনি রিয়ালের জার্সি গায়ে চ্যাম্পিয়ন্স লিগের দুটি ম্যাচ খেলেন। তবে এরপর স্প্যানিশ ক্লাবটির হয়ে বেশি দিন খেলতে পারেননি হাকিমি। মাদ্রিদের ক্লাবটি তাকে জার্মানির বরুশিয়া ডর্টমুন্ডে দুই বছরের জন্য ধারে পাঠিয়ে দেয়। সেখানে থাকতেই হাকিমিকে দলে নেয়ার চেষ্টা করে ম্যানচেস্টার সিটি। তবে তখন দুই পক্ষের আগ্রহের জায়গায় ঘাটতি থাকায় বিষয়টি বেশি দূর গড়ায়নি। ডর্টমুন্ডের হয়ে দুই বছর খেলার পর হাকিমি পাড়ি জমান ইতালির ক্লাব ইন্টার মিলানে। সেখানে এক বছর খেলে ২০২১ সালের জুলাইয়ে তিনি মেসি-নেইমার-এমবাপ্পেদের সঙ্গে যোগ দেন।
ফরাসি ক্লাবটির সঙ্গে হাকিমির চুক্তি আছে ২০২৬ পর্যন্ত। তবে ইউরোপীয় মঞ্চে সাফল্য না পাওয়ার সূত্রে পিএসজির ভেতরে অস্থিরতা বিরাজ করছে, তাতে প্যারিসে খুব একটা স্বস্তিতে নেই হাকিমি। দলে তার ঘনিষ্ঠ বন্ধু হিসেবে পরিচিত কিলিয়ান এমবাপ্পে। চলতি মৌসুমে পিএসজি তাকে রিয়ালের কাছে বিক্রি করে দিতে পারে বলে সম্ভাবনা রয়েছে। তাছাড়া রিয়ালের জার্সিতে খেলার ইচ্ছা এবং সেইসঙ্গে যেখানে বড় হয়ে উঠেছেন সেই স্পেনে আবার বসবাসের সম্ভাবনাও হাকিমিকে রিয়ালের দিকে টানছে। এ প্রসঙ্গে কাতালোনিয়ার এক দৈনিক সংবাদমাধ্যমকে হাকিমির এজেন্ট আলেহান্দ্রো কামানো জানান, ‘রিয়াল মাদ্রিদ থেকে আগ্রহ দেখালে হাকিমি সাড়া দেবেন। রিয়ালের যুব একাডেমির খেলোয়াড় হিসেবে মাদ্রিদে তার বাড়ি। এই ক্লাব তার হৃদয়ে গেথে আছে। তাছাড়া এই মুহূর্তে তার ভালোবাসার জায়গায় আছে রিয়াল মাদ্রিদ। ক্লাবটি যদি আশরাফকে চায়, আমরা অবশ্যই সাড়া দেব। তাকে জিজ্ঞেস করলেই বুঝবেন, সে মাদ্রিদের ভক্ত।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়