ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

বিসিবি থেকে বিদায় নিলেন ক্যালেফাতো

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কের ইতি টেনেছেন রিহ্যাব সেন্টারের প্রধান ফিজিও জুলিয়ান ক্যালেফাতো। গতকাল ছিল বিসিবিতে তার শেষ কর্মদিবস। মূলত অসুস্থ স্ত্রীর পাশে থাকতেই চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।
চলতি বছরের ৩০ জুন পর্যন্ত তার দায়িত্বে থাকার কথা ছিল। তবে ঈদের বন্ধ শুরু হওয়ায় নির্ধারিত সময়ের পাঁচ দিন আগেই চলে যাচ্ছেন।
বাংলাদেশ ছেড়ে আপাতত তার ঠিকানা হবে যুক্তরাজ্য। সেখানে বাগদত্তার সঙ্গে থাকবেন তিনি। গতকাল দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পুরনো রোগ নতুন করে বাসা বেঁধেছে জুলিয়ানের স্ত্রীর শরীরে। তাই অনিচ্ছা সত্ত্বেও চাকরি ছাড়তে বাধ্য হয়েছেন তিনি।
দ্বিতীয় দফায় বিসিবির চাকরি নেয়ার আগে ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত জাতীয় দলের ফিজিও হিসেবে কাজ করেছেন ক্যালেফাতো।
তার সঙ্গে দুই বছর চুক্তির পর ছেড়ে দিয়েছিল বিসিবি। পরবর্তীতে কাউন্টি দল ডার্বিশায়ারে যোগ দিয়ে এক বছর সেখানে কাজ করেন। তার বিদায়ী বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, ‘বিসিবি আবারো জুলিয়ান ক্যালেফাতোকে তার সেবার জন্য ধন্যবাদ জানাতে চায় এবং তার ও তার প্রিয়জনদের মঙ্গল কামনা করে।’
এর আগে চাকরি ছাড়ার বিষয়টি নিজেই নিশ্চিত করেছিলেন ক্যালেফাতো। নিজের ইনস্টাগ্রাম একাউন্টে তিনি লিখেছিলেন, ‘অনেক চিন্তাভাবনার পর আমি সিদ্ধান্ত নিয়েছি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আমি আর থাকছি না।
একটি আন্তর্জাতিক ক্রিকেট দলের ফিজিও হিসেবে এমন পরিস্থিতিতে দেশ-বিদেশে ভ্রমণ করাটা ছিল দারুণ চ্যালেঞ্জিং। জৈব সুরক্ষা বলয়ের সঙ্গে নিজেকে মানিয়ে নেয়া অবশ্যই কঠিন ছিল। শেষ ১৮ মাসে আমাকে প্রায় ১০০ পিসিআর টেস্ট দিতে হয়েছে! সুযোগ দেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ।’
২০১৯ সালে আফগানিস্তান টেস্ট দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে পথচলা শুরু করেন ক্যালেফাতো।
এর আগে গøুচেস্টারশায়ার, ডার্বিশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব এবং দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন প্রোভিন্স দলে কাজ করেন ইতালিয়ান বংশোদ্ভূত ফিজিও। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে তার।
ক্রিকেট ছাড়া সেইলিং, রাগবি ইউনিয়ন, আইস হকিসহ বিভিন্ন দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে।
ক্যালেফাতোর স্থলাভিষিক্ত কে হবেন সেটি এখনো নিশ্চিত নয়। বিসিবির সূত্র জানিয়েছে, পুনর্বাসন কেন্দ্রের জন্য নতুন কাউকে খোঁজা হচ্ছে। এশিয়া কাপের আগেই নতুন কেউ এই পদে যোগ দেবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়