রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

দেবহাটার ভাতশালা : রাস্তা কার্পেটিংয়ে ব্যাপক অনিয়মের অভিযোগ

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি : দেবহাটার ভাতশালা গ্রামের উত্তরপাড়া এলাকায় কার্পেটিং রাস্তার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। রাতের আঁধারে দায়সারা কাজ করে তল্পিতল্পা নিয়ে কেটে পড়েছেন সংশ্লিষ্টরা।
সরজমিনে দেখা যায়, উপজেলার সদর ইউনিয়নের ভাতশালা গ্রামের চলাচলের সুবিধার্থে উত্তরপাড়া থেকে কোমপুরগামী ৫৪৫ মিটার রাস্তা কার্পেটিং করার জন্য বরাদ্দ দেয় উপজেলা প্রকৌশল অধিদপ্তর। আর এ কাজের বাস্তবায়ন সহযোগী হিসাবে টেন্ডার পায় তালার আকবর আলীর ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু প্রতিষ্ঠানটি গত ২০ জুন গভীর রাত পর্যন্ত তড়িঘরি করে কাজ শেষ করে। এ কাজে নি¤œমানের সামগ্রী ব্যবহার করায় সঠিকভাবে কার্পেটিং সম্পন্ন হয়নি। এমনকি অতি সামান্য পরিমাণ বিটুমিন ব্যবহার করায় সঠিকভাবে জমাট বাঁধেনি। অনেক স্থানে কার্পেটিং উঠে যেতে শুরু করেছে। তাছাড়া রাস্তায় রোলিং ব্যবহার না করায় কোথাও উঁচু আবার কোথাও নিচু হয়ে আছে। শক্ত কোনো যানবাহন গেলে কার্পেটিং উঠে যাওয়ার উপক্রম হয়েছে। কয়েকটি জায়গায় বড় আকারে কাপের্টিং উঠে গেছে।
স্থানীয়রা অভিযোগ করেন, কার্যাদেশ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান নি¤œমানের সামগ্রী দিয়ে সড়কটির কাজ করেছেন। শুরু থেকেই এলাকাবাসী উন্নতমানের উপকরণ দিয়ে কাজ করার জন্য অনুরোধ জানালেও ঠিকাদার তা আমলে না নিয়ে নি¤œমানের সামগ্রী ব্যবহার করে সড়কে কার্পেটিং কাজ সম্পন্ন করেছে। গত রাতে কাজ করতে করতে উত্তরপাড়া জামে মসজিদের সামনের সড়কে এসে বিভিন্ন মালামাল শেষ হয়ে যায়। এ সময় ঠিকাদার ও তার লোকজন খারাপ মালামাল দিয়ে কাজ শেষ করে ওই রাতে চলে যায়। পরদিন সকালে রাস্তার বিভিন্ন স্থানে সমস্যা দেখে হতবাক হয়ে যায় এলাকাবাসী।
এ বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদার আকবর আলী বলেন, কাজটিতে সমস্যা হয়েছে জানতে পেরেছি। খুব বিপদে আছি যেহেতু জুন ক্লোজ। রুলার না থাকায় কোনো রকম কাজ শেষ করা হয়েছে। উপজেলা প্রকৌশলী শোভন সরকার জানান, ঠিকাদার সঠিক কাজ না করা পর্যন্ত বিল ছাড়া হবে না। যদি অনিয়ম হয়ে থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়