প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকী : ঐক্যবদ্ধ থেকে দেশকে এগিয়ে নেয়ার শপথ

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গতকাল শুক্রবার সারাদেশে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, এক মিনিট নিরবতা পালন, দোয়া মাহফিল ও কেক কাটা এবং আলোচনসভা। আলোচনা সভায় বক্তারা ঐক্যবদ্ধ থেকে স্বাধীনতা বিরোধীদের প্রতিরোধ করে দেশকে এগিয়ে নেয়ার শপথ নেন। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
নাটোর : এ উপলক্ষে শহরের কাঁদিভিটার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, এক মিনিট নিরবতা পালন, দোয়া মাহফিল ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের আয়োজন করা হয়। পরে সেখানে এক আলোচনাসভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, সিনিয়র সহসভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম, সহসভাপতি ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, যুগ্মসাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, এডভোকেট মালেক শেখ ও চিত্তরঞ্জন সাহা, নাটোর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোস্তাক আহমেদ মুকুলসহ নেতাকর্মীরা। এ সময় বক্তারা বলেন, মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ গৌরব, ঐতিহ্য, সংগ্রামের পথ পরিক্রমায় ৭৪ বছরে পদার্পণ করেছে। এই দলের হাত ধরে সংগঠিত হয়েছে ভাষার সংগ্রাম ও অধিকারের সংগ্রাম। হাজার বছরের বাঙালির লালিত স্বপ্ন সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরেই। আলোচনা শেষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়।
নেত্রকোণা : বেলা ১১টায় শহরের ছোটবাজারের জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আমিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক এডভোকেট শামসুর রহমান লিটনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। এ সময় শোভাযাত্রায় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবীবা রহমান খান শেফালী, সাবেক যুবক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, জেলা পরিষদ চেয়ারম্যান প্রতিরোধ যোদ্ধা অসিত সরকার সজল, পৌর মেয়র নজরুল ইসলাম খান, সাবেক জেলা আওয়ামী লীগ নেতা নূর খান মিঠু, প্রশান্ত কুমার রায়, হাবিবুর রহমান খান, জি এম খান পাঠান বিমল, গোলাম রসুল তালুকদার, এডভোকেট আনোয়ারুল ইসলাম, মজিবুল আলম হীরা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মানিক, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান খান, পৌর আওয়ামী লীগের সভাপতি অর্পিতা খানম সুমী, সাধারণ সম্পাদক টিটু দত্ত, জেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ খান জনি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক খায়রুল হাসান লিটু, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল আওয়াল শাওন, সম্পাদক সোবায়েল আহম্মেদসহ অন্যরা।
দিবসটি উপলক্ষে সকালে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা। বিকালে কেককাটা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্তি ঘটবে দিনব্যাপী আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য এই আয়োজনের।
পাবনা : সকালে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বিকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলার উপজেলা পর্যায়েও এসব কর্মসূচি পালিত হয়। পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে অংশগ্রহণ করেন- পাবনা জেলা পরিষদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান, জেলা আওয়ামী লীগ নেতা কামিল হোসেন, কামরুল হাসান মিন্টু, মোস্তাক আহমেদ আজাদসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা।
আলোচনায় বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগ বাংলার মানুষের স্বাধীনতা এনে দিয়েছে। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগকে মানুষের আস্থা ও উন্নয়নের প্রতীকে পরিণত করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ বাংলার মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ থেকে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে।
সুনামগঞ্জ : দিবসটি উপলক্ষে জেলা আ.লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কেককাটা, র‌্যালি ও আলোচনা সভা করেছে।
সকালে জেলা আ.লীগ কার্যালয় থেকে সুনামগঞ্জ জেলা আ.লীগ সভাপতি ও সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক নূরুল হুদা মুকুট ও সাধারণ সম্পাদক নোমান বখ্ত পলিনের নেতৃত্বে শহরে একটি র?্যালি বের হয়ে যাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নেতারা।
বিকালে পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে জেলা আ.লীগ সভাপতি আলহাজ নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নোমান বখত পলিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- পৌর মেয়র নাদের বখত, জেলা আ.লীগের সাবেক কৃষিবিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজী আবুল কালাম, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শংকর দাশ, সাবেক আইনবিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুল করিম, ছাত্রলীগ সভাপতি দীপঙ্কর কান্তি দে প্রমুখ।
নীলফামারী : সকাল ৯টায় দলীয় কার্যালয় চত্বরে জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে দলীয় কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে দলীয় নেতাকর্মীরা একটি শোভাযাত্রা নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার দলীয় কার্যালয়ের সামনে সমবেত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি মুশফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়