পাগলায় মানববন্ধন : মন্দিরের জায়গা উদ্ধারের দাবি

আগের সংবাদ

স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পদক্ষেপ নিতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র : মার্কিন পররাষ্ট্র দপ্তর

পরের সংবাদ

মেয়র আতিক : রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু হবে

প্রকাশিত: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মিরপুরের রূপনগর খাল হয়ে তুরাগ পর্যন্ত নৌপথ চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, ৪০ বছর আগে রূপনগর খাল দিয়ে নৌকায় চড়ে তুরাগে যাওয়া যেত। খাল অবৈধ দখলমুক্ত করে রূপনগর থেকে তুরাগ পর্যন্ত এবার নৌপথ চালু করা হবে। প্রকৌশলীরা এটি নিয়ে কাজ করছে। এজন্য খালের বিভিন্ন জায়গায় ১১টি সেতু নির্মাণ করা হবে। গতকাল বুধবার মিরপুরে নর্দমা, ফুটপাতসহ সড়ক উন্নয়ন কাজ উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন ডিএনসিসি মেয়র।
তিনি বলেন, ঢাকার অনেকগুলো খাল দখল হয়ে গেছে। ডিএনসিসির উদ্যোগে বাংলাদেশ সেনাবাহিনী খালের সীমানা নির্ধারণ করে পিলার বসানোর কাজ করছে।
বর্ষা মৌসুমে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে বলে নগরবাসীকে সচেতন থাকার আহ্বান জানিয়ে মেয়র বলেন, এখন প্রায়ই বৃষ্টি হচ্ছে, আবার রোদ। এই আবহাওয়ায় এডিস মশা বেশি জন্মায়। তাই সবাই সচেতন হোন, আজই ছাদে যাবেন, বারান্দায় দেখবেন পানি জমে আছে কিনা। জমা পানি ফেলে দিন। ডেঙ্গু সচেতনতায় সাবই দায়িত্ব নিন।
এ সময় উপস্থিত ছিলেন- শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং ঢাকা মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, নগরবিদ ও স্থপতি ইকবাল হাবিব, ডিএনসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শরীফ উদ্দীনসহ স্থানীয় কাউন্সিলররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়