পাগলায় মানববন্ধন : মন্দিরের জায়গা উদ্ধারের দাবি

আগের সংবাদ

স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পদক্ষেপ নিতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র : মার্কিন পররাষ্ট্র দপ্তর

পরের সংবাদ

মাদক মামলা : পুলিশের এসআইসহ ২ জনের যাবজ্জীবন

প্রকাশিত: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে চাঞ্চল্যকর একটি মাদকের মামলায় পুলিশের বরখাস্তকৃত এসআইসহ ২ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ এবং ১২ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।
গতকাল বুধবার ঠাকুরগাঁও সিনিয়র দায়রা জজ মামুনুর রশিদ এ রায় দেন। অপর ধারায় উল্লিখিত ২ আসামির ১ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ এবং ২০ হাজার টাকা জরিমানাও করেন আদালত। এ ছাড়াও এ মামলায় অপর আসামি মো. মাসুদ রানাকে অব্যাহতি দেয়া হয়।
মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ২৩ জুন ঠাকুরগাঁও ডিবি পুলিশের সাধারণ ডায়েরি নং-১৮৫ এর পরিপ্রেক্ষিতে মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়।
এ সময় পীরগঞ্জ থানার সেনুয়া বাজারে অবস্থানকালে গোপন সংবাদের মাধ্যমে ডিবি পুলিশের টিম জানতে পারে, পীরগঞ্জ উপজেলা পরিষদের সীমানা প্রাচীর বেষ্টিত পুরাতন ডাকবাংলোর আঙিনায় ৩ জন লোক মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ও গাঁজা বিক্রির উদ্দেশে দাঁড়িয়ে রয়েছেন।
ডিবি পুলিশের টিমটি ঘটনাস্থলে উপস্থিত হলে তৎকালীন পীরগঞ্জ থানা পুলিশের এসআই হেলাল উদ্দীন প্রামাণিককে (৪২) নীল রঙের পলিথিন ব্যাগ ধরে রাখা অবস্থায় আটক করে। পরে নীল রঙের ব্যাগটি থেকে মোট ৫ হাজার পিস ও অপর আসামি মানিক দাসের দেহ তল্লাশি করে ৩ হাজারসহ মোট ৮ হাজার পিস মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ও নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে হেলাল উদ্দীন প্রামাণিকের দেয়া তথ্য মতে তার বাড়ির শয়ন ঘরের খাটের নিচ থেকে ২ কেজি গাঁজাও উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই দিনই ডিবি পুলিশের এসআই (নি.) রুপ কুমার সরকার বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে পীরগঞ্জ থানায় এ মামলাটি দায়ের করেন।
দীর্ঘদিন বিচারান্তে অবশেষে মামলার প্রথম আসামি তৎকালীন পীরগঞ্জ থানার এসআই নওগাঁ জেলার দরিয়াপুর গ্রামের মৃত জগি প্রামানিকের ছেলে মো. হেলাল উদ্দীন প্রামাণিক (৪২) ও মামলার দ্বিতীয় আসামি ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানার মন্ডলাদাম গ্রামের মৃত বাদল দাসের ছেলে মানিক দাসকে (৩৫) যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও ১২ লাখ টাকা জরিমানা করেন আদালত। মামলার রায়ের সময় মানিক দাস পলাতক ছিলেন।
এ ঘটনায় আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় মামলার ৩নং আসামি মো. মাসুদ রানাকে (২৮) মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।
মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুুলি ছিলেন ঠাকুরগাঁও পাবলিক প্রসিকিউটর এডভোকেট শেখর কুমার রায়। অপরদিকে আসামিপক্ষে ছিলেন এডভোকেট মো. রফিজ উদ্দিনসহ কয়েকজন আইনজীবী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়