পাগলায় মানববন্ধন : মন্দিরের জায়গা উদ্ধারের দাবি

আগের সংবাদ

স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পদক্ষেপ নিতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র : মার্কিন পররাষ্ট্র দপ্তর

পরের সংবাদ

উচ্চবিত্তরাই টার্গেট : ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও ধারণের পরই শুরু হতো ব্ল্যাকমেইলিং

প্রকাশিত: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্রী অনামিকা খানম (২৪)। বিভিন্ন ভুয়া পরিচয়ে ফেসবুক আইডি খুলে উচ্চবিত্ত পরিবারের সন্তান ও প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাসহ রাজনীতিবিদদের টার্গেট করে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতেন তিনি। সুন্দর সুন্দর ছবি আপলোড করে ফেসবুকে নিজেকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করায় টার্গেট করা বেশিরভাগ লোকই তার রিকোয়েস্ট একসেপ্ট করতেন। এরপরই তাদের প্রেমের ফাঁদে ফেলতেন অনামিকা। এক পর্যায়ে ভিডিও কলে নিয়মিত সংযুক্ত রেখে একান্ত মুহূর্তের ছবি ও ভিডিও ধারণ করতেন। পরবর্তী সময়ে এসব প্রকাশের ভয়-ভীতি দেখিয়ে ব্ল্যাকমেইলিং করে ভুক্তভোগীর কাছ থেকে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা।
অশ্লীল ভিডিও ধারণ ও ব্ল্যাকমেইলের ফাঁদে ফেলে অর্থ আদায়ের অভিযোগে অনামিকা খানমকে গ্রেপ্তারের পর গতকাল বুধবার এসব তথ্য জানান সিআইডির মিডিয়া শাখার অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার আজাদ রহমান। সিআইডির এ কর্মকর্তা বলেন, একজন ভুক্তভোগী সিআইডির কাছে অভিযোগ করলে তদন্তে তার সত্যতা মেলে। এর ভিত্তিতেই গত মঙ্গলবার সিআইডির সাইবার গোয়েন্দা শাখার বিশেষ একটি টিম নারায়ণগঞ্জের ফতুল্লা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে ওই তরুণীকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে ব্যবহৃত মোবাইল ফোন ও ভিডিও কন্টেন্ট উদ্ধার করা হয়। আজাদ রহমান আরো বলেন, নবম শ্রেণিতেই পড়ার সময়ই বিভিন্ন নেশায় জড়িয়ে পড়েন অনামিকা। এক সময় ডান্স ক্লাবের সদস্য ছিলেন এবং নিয়মিত ডিজে পার্টিও করতেন। মূলত নেশার টাকা যোগাড় করতেই অনৈতিক পথ বেছে নেন এই তরুণী। তার মোবাইল ফোনে অসংখ্য লোকজনকে ব্ল্যাকমেইল করার তথ্য পাওয়া গেছে। বিকাশ ও নগদের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়ারও আলামত মিলেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিভিন্ন প্রতারণাসহ সব অপকর্মের কথা অকপটে স্বীকার করেছেন অনামিকা। পল্টন থানার মামলায় আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়