ঠিকানা নিয়ে ৩২ বার তদন্তে উষ্মা হাইকোর্টের

আগের সংবাদ

সেন্টমার্টিন দ্বীপ লিজ দিয়ে ক্ষমতায় বসবে না আ.লীগ > সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : অন্য দেশের সঙ্গেও অর্থ বিনিময়ের সুযোগে ব্রিকসে যোগ দেয়ার সিদ্ধান্ত

পরের সংবাদ

মেয়র আতিক : প্রত্যেক কাউন্সিলর এক হাজার গাছ রোপণ করবেন

প্রকাশিত: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রত্যেক কাউন্সিলরকে নিজ নিজ ওয়ার্ডে আগামী ৩ মাসে ১ হাজার গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, প্রত্যেক কাউন্সিলরকে সিটি করপোরেশন থেকে বিভিন্ন প্রজাতির এক হাজার করে গাছ দেয়া হবে। আগামী ৩ মাসে ৭২ জন কাউন্সিলর প্রত্যেকে তাদের নিজ নিজ ওয়ার্ডে এক হাজার করে গাছ লাগাবে।
গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে নগর ভবনের হলরুমে ২য় পরিষদের ২২তম করপোরেশন সভায় সভাপতির বক্তব্যে মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা বলেন। সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সঞ্চালনায় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, সচিব (অ. দা.) মোহাম্মদ মামুন-উল-হাসানসহ ডিএনসিসির সব বিভাগীয় প্রধান ও ডিএনসিসির কাউন্সিলর এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
করপোরেশন সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২০২৩-২৪ অর্থবছরের ৫ হাজার ২ শত ৬৯ কোটি টাকার বাজেট অনুমোদন দেয়া হয়েছে। সভায় সর্বসম্মতভাবে এ বাজেট অনুমোদন দেয়া হয়। সভায় ২০২২-২৩ অর্থবছরের সংশোধিত বাজেটও অনুমোদন দেয়া হয় ।
সভায় আলোচনা শেষে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানকে বদলিজনিত বিদায় সংবর্ধনা দেয়া হয় এবং নবযোগদানকৃত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমানকে অভ্যর্থনা জানানো হয়।
ডিএনসিসি মেয়র বলেন, আগামী দুই বছরে দুই লাখ গাছ লাগানোর কার্যক্রম শুরু করেছি। ফুটপাত ও সড়ক বিভাজকে ডিএনসিসির পরিবেশ সার্কেল থেকে গাছ লাগানো ও রক্ষণাবেক্ষণ করা হবে। ফুটপাত ও সড়ক বিভাজক ছাড়া ছাদবাগানের জন্য, বাড়ির ফাঁকা জায়গায়, স্কুল-কলেজ ও মসজিদ-মাদ্রাসাসহ অন্যান্য জায়গায় রোপণের জন্য গাছ দেয়া হবে।
আসন্ন ঈদুল আজহায় ৮ ঘণ্টায় কুরবানির বর্জ্য অপসারণ করার ঘোষণা দিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, গত বছর ঈদুল আযহায় বর্জ্য অপসারণ করেছি ১২ ঘণ্টায়। এবার ঘোষণা দিতে চাই, সবার চেষ্টায় এই ঈদে আমরা উত্তর সিটি করপোরেশন ৮ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করব। গতবারের মতো এ বছরের কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারী সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। আমি নিজেও মাঠে থাকব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়