জিএম কাদের : স্বাধীনতার ৫০ বছরেও দেশে সাংবাদিকতা অনিরাপদ

আগের সংবাদ

রাজশাহীতে লিটনকে টেক্কা দেয়ার মতো প্রতিদ্ব›দ্বী নেই

পরের সংবাদ

‘আমরার সিলেট’ : ২১ দফা ইশতেহার ঘোষণা > গ্রিন, ক্লিন ও স্মার্ট নগরী গড়ার প্রতিশ্রæতি আনোয়ারুজ্জামানের

প্রকাশিত: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

খালেদ আহমদ, সিলেট থেকে : ‘আমরার সিলেট’ স্লোগানে ২১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। গতকাল শনিবার দুপুর ১টার দিকে নগরীর মির্জাজাঙ্গাল এলাকার একটি অভিজাত হোটেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে নিয়ে এই ইশতেহার ঘোষণা করেন তিনি।
ইশতেহারে স্মার্ট নগর গড়তে বিদ্যমান সমস্যাগুলো সমাধানকল্পে স্মার্ট নগরভবন, সবুজ পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব সিলেট গড়ে জলাবদ্ধতা দূরীকরণ ও বন্যা নিয়ন্ত্রণ এবং বর্জ্য ব্যবস্থাপনার অঙ্গীকার করেছেন নৌকার মেয়র প্রার্থী। এছাড়া তার ইশতেহারে উদ্ধৃত

বিষয়গুলোর মধ্যে রয়েছে- পরিকল্পিত নগরায়ণ, নিরাপদ স্বাস্থ্যকর সিলেট, দুর্যোগ মোকাবিলায় সচেতনতা, শিক্ষা ও সংস্কৃতিবান্ধব, নারীবান্ধব, ব্যবসাবান্ধব সিলেটের অঙ্গীকার। ইশতেহারে পার্ক, উদ্যান ও খেলার মাঠ প্রতিষ্ঠার প্রতিশ্রæতিও দিয়েছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। এছাড়া রয়েছে সচল সিলেট, মানবিক উন্নয়নে সিলেট, প্রবাসীবান্ধব সিলেট, স¤প্রীতির সিলেট, পর্যটনবান্ধব সিলেট, সামাজিক অপরাধ নির্মূল, অংশগ্রহণমূলক ও সুশাসিত সিলেট, নাগরিকবান্ধব সিলেট, তারুণ্যের সিলেট এবং প্রযুক্তির সিলেট গড়ার অঙ্গীকার। ইশতেহার ঘোষণাকালে আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে। সিলেটেও আওয়ামী লীগ সরকারের প্রচেষ্টায় ব্যাপক উন্নয়ন হয়েছে, যা অতীতে কোনো সরকার করেনি। আমি সিলেটকে একটি স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে চাই। তিনি আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আগামীর সিলেটকে স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে সবার সহযোগিতা কামনা করেন।
যা আছে ইশতেহারে : আনোয়ারুজ্জামান চৌধুরী প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে আগামী পাঁচ বছরে সিলেট সিটি করপোরেশনের জন্য যে ২১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন, তার শুরুতেই আছে- স্মার্ট নগরভবন; পয়ঃনিষ্কাশন ব্যবস্থাপনা ও জলাবদ্ধতা নিরসন; বর্জ্য ব্যবস্থাপনা, পরিচ্ছন্ন নগরী ও জনস্বাস্থ্য উন্নয়ন; পরিকল্পিত গণপরিবহন ব্যবস্থা চালু ও যানজট নিরসন; সুরমার নাব্য বাড়ানো ও অকাল বন্যা রোধে পদক্ষেপ; বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা; বঙ্গবন্ধু উদ্যান নির্মাণ; ভালো মানের কর্মমুখী শিক্ষাপ্রতিষ্ঠান; পরিবেশবান্ধব উন্নয়ন কর্মকাণ্ড ও সবুজায়ন; সিলেটকে নিরাপদ ও শান্তির নগরী হিসেবে গড়ে তোলা; দুর্যোগ মোকাবিলায় সচেতনতা সৃষ্টি, প্রস্তুতি ও তদারকি; বিকল্প বিদ্যুৎ ব্যবস্থার জন্য সোলার প্ল্যান্ট স্থাপন বা পৃথক বিদ্যুৎ প্ল্যান্ট; নগরীতে একটা মিউজিয়াম স্থাপন; সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ; দক্ষিণ সুরমা থেকে সুরমা নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণ; রাজধানীমুখী দ্রুতগামী ট্রেন চালু করতে ভূমিকা রাখা; পর্যাপ্ত পাবলিক টয়লেট তৈরি; খেলার মাঠের ব্যবস্থা; উদ্যোক্তা ও ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি; নগরীর তারের জঞ্জাল পরিষ্কার ও প্রযুক্তির সিলেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়