পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

বৈরী আবহাওয়ার মধ্যেও জমজমাট প্রচার সিলেটে

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : বৈরী আবহাওয়ার মধ্যেও সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। গত কয়েকদিন ধরে সিলেটে থেমে থেমে বৃষ্টির ধারা অব্যাহত রয়েছে। নির্বাচনের আর মাত্র চার দিন বাকি থাকায় প্রার্থীরা বৈরী আবহাওয়ায় মধ্যেও প্রচারণা চালাচ্ছেন।
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আনোয়রুজ্জামান চৌধুরী বলেছেন, ২১ জুনের নির্বাচনে সবার ভালোবাসায় নৌকা জয়ী হলে সব নাগরিক সমস্যা দূর করে সিলেটকে সবার জন্য একটা শান্তির নগরীতে পরিণত করা হবে। আধ্যাত্মিক এই নগরীর সব ধর্মের ধর্মশালাগুলোকে আরো সংস্কার করার পাশাপাশি নতুন নতুন মসজিদ-মন্দির-গির্জা বা প্যাগোডা তৈরি হবে। এ নগরী হবে সবার জন্য এক আদর্শ নগরী।
গতকাল শুক্রবার দুপুরে সিলেট মহানগরীর আম্বরখানা মনিপুরী পাড়া এলাকায় গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি মনিপুরীপাড়ার বাসিন্দাদের সঙ্গে একান্তে কথা বলে তাদের সমস্যাগুলো সম্পর্কে অবগত হন এবং মেয়র নির্বাচিত হলে সবার পরামর্শ নিয়ে এসব সমস্যা সমাধানের আশ্বাস দেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট মহানগর যুবলীগের সভাপতি ও কাউন্সিলর প্রার্থী আলম খান মুক্তি, আওয়ামী লীগ নেতা জুবের খান প্রমুখ। দুপুরে আনোয়রুজ্জামান আখালিয়ার সুরমা আবাসিক এলাকায় গণসংযোগ করেন।
এদিকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র পদপ্রার্থী নজরুল ইসলাম বাবুল বলেছেন, ব্যবসায়ী শ্রমজীবী মানুষের কল্যাণে কাজ করাই আমার লক্ষ্য। আমি আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নগরবাসীর ভোটে যদি মেয়র নির্বাচিত হই সব শ্রেণির শ্রমজীবী মানুষের কল্যাণে কাজ করব। গত বৃহম্পতিবার রাতে নগরীর কালীঘাট পয়েন্টে ১৪নং ওয়ার্ডবাসীর উদ্যোগে আয়োজিত নির্বাচনী পথসভায় তিনি এ কথা বলেন।
১৪নং ওয়ার্ডের ব্যবসায়ী সবুর আহমদ জালালের সভাপতিত্বে নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা আব্দুল্লাহ সিদ্দিকী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা শাখার সদস্য সচিব সাইফুদ্দিন খালেদ, মহানগর শাখার সদস্য সচিব আব্দুস শহিদ লস্কর বশির
প্রমুখ। নৌকার পক্ষে গণসংযোগে নানক :

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আগামী ২১ জুন সিলেটবাসীর ভাগ্য নির্ধারণ হবে। যে জলাবদ্ধতায় সিলেট মহানগরী দুমড়ে-মুচড়ে পড়েছে, অল্প বৃষ্টিতে রাস্তায় রাস্তায় পানি জমে যায়, এটি হওয়ার কথা ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত স্নেহভাজন আনোয়ারুজ্জামান চৌধুরীকে ভোট দিয়ে নির্বাচিত করুন। জলাবদ্ধতা থেকে মুক্তির পাশাপশি সিলেটকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করবেন তিনি।
গতকাল শুক্রবার সিলেট শহরতলীর হযরত শাহপরাণ (র.) মাজার এলাকায় নৌকার পক্ষে নির্বাচনী গণসংযোগে এসে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নানক এসব কথা বলেন। এ সময় স্থানীয়দের উদ্দেশে তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের মহানায়ক। আনোয়ারুজ্জামান চৌধুরী তার বিশেষ স্নেহের পাত্র। প্রধানমন্ত্রী দেশের অন্যান্য অঞ্চলের মতো সিলেটের উন্নয়নের ব্যাপারেও আন্তরিক। তাই হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। কিন্তু সিলেটবাসীর দুর্ভাগ্য, এর সদ্ব্যবহার হয়নি। তাই তিনি আনোয়ারুজ্জামান চৌধুরীকে পাঠিয়েছেন আপনাদের কাছে। তার মাধ্যমেই প্রধানমন্ত্রী সিলেট নগরবাসীর কাক্সিক্ষত উন্নয়ন নিশ্চিত করতে চান।
তিনি বলেন, আনোয়ারুজ্জামান চৌধুরী একজন সৎ, যোগ্য, সৃজনশীল মানুষ। উন্নয়নের জন্য তিনিই সঠিক ব্যক্তি। নৌকায় ভোট দিয়ে তাকে মেয়র বানালে অবশ্যই সিলেট মহানগরবাসীর দুঃখের অবসান হবে এবং কাক্সিক্ষত উন্নয়ন নিশ্চিত হবে।
নানক স্থানীয় ব্যবসায়ী, পথচারী ও বাসিন্দাদের সঙ্গে একান্ত আলাপকালে তাদের গুরুত্বপূর্ণ সমস্যাগুলো সম্পর্কে অবগত হন এবং আনোয়ারুজ্জামানের মতো যোগ্য মানুষ নির্বাচিত হলে এসব সমস্যার দ্রুত সমাধান হবে বলে আশ্বাস দেন।
গণসংযোগকালে তার সঙ্গে ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক মোবাশ্বীর আলী, জগলু চৌধুরী, মোস্তাকুর রহমান মফুর, যুবলীগ নেতা কামরুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়