পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

আমের শহর ভোটের প্রচারণায় সরগরম

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : নির্বাচনী প্রচারণায় সরগরম হয়ে উঠেছে আমের শহর রাজশাহী। ভোটারদের দুয়ারে দুয়ারে ছুটছেন প্রার্থীরা। নগরীজুড়ে চলছে মাইকিং। এদিকে ভোট সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে কমিশন বদ্ধপরিকর বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।
জানা গেছে, আগামী ২১ জুন ইভিএমে ভোটগ্রহণ হবে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন। মেয়রপ্রার্থী ৩ জন। মোট ৩০টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১১২ জন। আর সংরক্ষিত নারী ১০ আসনে ৪৬ জন লড়ছেন। মোট ভোটার তিন লাখ ৫২ হাজার ১৫৭ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৭১ হাজার ১৮৫ এবং নারী এক লাখ ৮০ হাজার ৯৭২ জন। এবার ৩০ হাজার ১৫৭ জন নতুন ভোটার। ১৫৭ ভোটকেন্দ্রের এক হাজার ১৭৩ বুথে ভোটগ্রহণ হবে। গতকাল নগরীর বিভিন্ন ওয়ার্ডে প্রচারণা চালান প্রার্থীরা। এদিন বিকালে বুধপাড়া এলাকায় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটে। তবে আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে কমিশন বদ্ধপরিকর জানিয়ে সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন ইসি রাশেদা সুলতানা। গতকাল শুক্রবার দুপুরে রাজশাহী নগরীর একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। এর আগে আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা করে নির্বাচন কমিশন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। রাশেদা সুলতানা বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনের কাঠামোয় যা যা দরকার তার সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রয়োজন মতো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্বে নিয়োজিত থাকবে। নির্বাচন চলাকালীন সময়ে প্রিসাইডিং কর্মকর্তা তার ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন।
হাতপাখার প্রার্থীর ভোট বর্জন প্রসঙ্গে তিনি বলেন, এতে কোনো প্রভাব পড়বে না। ১০০-র বেশি কাউন্সিলর প্রার্থী আছেন। তারাই ভোটারদের কেন্দ্রে আনবেন। নির্বাচন কমিশন চায় বাধাহীন ও নিরপেক্ষ নির্বাচন। এজন্য সব প্রস্তুতি নেয়া হয়েছে। ভোটাররা নির্বিঘেœ কেন্দ্রে
যাবেন। উৎসবমুখর পরিবেশে ভোট হবে। তবে কেউ ভোটারদের বাধা দিলে ব্যবস্থা নেয়া হবে। ইসি রাশেদা বলেন, এখন পর্যন্ত রাজশাহীতে বড় ধরনের কোনো অভিযোগ আসেনি। তবে কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে কমিশন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। সভায় প্রিসাইডিং অফিসারদের সুষ্ঠুভাবে ভোটগ্রহণ

সম্পন্ন করতে নির্বাচনী আচরণবিধি মেনে চলাসহ নানা দিকনির্দেশনা দেন নির্বাচন কমিশনার।
রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, আরএমপির অতিরিক্ত কমিশনার বিজয় বসাক, জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়