সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

একজনের মৃত্যু : ডেঙ্গুতে একদিনেই হাসপাতালে ভর্তি ২৮৫ রোগী

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রতিদিনই রেকর্ড সংখ্যক ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। টানা ৩ দিন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দুই শতাধিক। দৈনিক মৃতের তালিকায় দুই একজন করে যুক্ত হয়ে মৃতের তালিকাও দীর্ঘ হচ্ছে। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির এ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুরোগীর সংখ্যা ছিল ২৮৫ জন, যা চলতি বছর সর্বোচ্চ। এই সময়ে এডিস মশাবাহিত এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন একজন।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত বুধবার রোগীর সংখ্যা ছিল ২০১ জন। মারা গেছেন একজন। মঙ্গলবার রোগীর সংখ্যা ছিল ২১১ জন, আর মৃত্যু হয়েছিল একজনের।
সোমবার রোগীর সংখ্যা ছিল ১৮০ জন, এদিন দুজন মারা গেছেন। রবিবার রোগীর সংখ্যা ছিল ১৮৯ জন, মৃতের সংখ্যা দুজন।? শনিবার রোগীর সংখ্যা ছিল ১৫৬ জন, একজনের মৃত্যু হয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২৮৫ জন ডেঙ্গুরোগীর মধ্যে ২৩৭ জন ঢাকার এবং ৪৮ জন ঢাকার বাইরের রোগী। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯৩৭ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ৭৬৬ জন আর অন্যান্য বিভাগে ভর্তি ১৭১ জন।
১ জানুয়ারি থেকে ১৫ জুন সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৪ হাজার ৮৭ জন। মৃত্যু হয়েছে ২৯ জনের। মাসভিত্তিক বিশ্লেষণে জানুয়ারিতে রোগীর সংখ্যা ছিল ৫৬৬ জন ও মৃত্যু হয়েছে ৬ জনের। ফেব্রুয়ারিতে রোগী ১৬৬ জন ও ৩ জনের মৃত্যু, মার্চে রোগী ছিল ১১১ জন। তবে এই মাসে কারো মৃত্যু হয়নি। এপ্রিলে ১৪৩ জন রোগী ও দুজনের মৃত্যু, আর মে মাসে রোগীর সংখ্যা ছিল ১ হাজার ৩৬ জন, মৃত্যু হয়েছে দুজনের। জুনের ১৪ তারিখ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৬৫ জন, মৃতের সংখ্যা ১৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়