প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

বৃষ্টিতে ভেস্তে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হংকংয়ে গতকাল নারী ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশ নারী ‘এ’ দল ও শ্রীলঙ্কা নারী ‘এ’ দল। দুই দলই নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে। তাই এই ম্যাচ দিয়ে নির্ধারণ হওয়ার কথা ছিল, কোন দল থাকবে গ্রুপের শীর্ষস্থানে। তবে বৃষ্টির কারণে শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।
গতকালের পরিত্যক্ত ম্যাচ শেষে শ্রীলঙ্কার সমান ৩ পয়েন্ট নিয়ে নেট রানরেটে এগিয়ে থেকে এখন পর্যন্ত গ্রুপসেরা বাংলাদেশ। আগামীকাল লাল-সবুজের প্রতিনিধিরা গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে খেলতে নামবে।
এর আগে নারী ইমার্জিং এশিয়া কাপের উদ্বোধনী দিনে গত সোমবার মালয়েশিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ নারী ‘এ’ দল। দুর্বল প্রতিপক্ষ মালয়েশিয়ার বিপক্ষে তারা ৯৭ রানের বড় জয় ছিনিয়ে টুর্নামেন্ট শুরু করে। ব্যাট হাতে ৫৭ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরা খেলোয়াড় হন মিডল অর্ডার ব্যাটার মুর্শিদা খাতুন।
হংকংয়ের মং ককে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লাল-সবুজের প্রতিনিধিদের অধিনায়ক লতা মন্ডল। বাংলাদেশের হয়ে ওপেনিং করেন উইকেটরক্ষক ব্যাটার সাথি রানা ও রুবাইয়া হায়দার। দুই ওপেনারের ব্যর্থতায় বাজে একটা শুরু পায় বাংলাদেশ নারী ‘এ’ দল। তাই প্রথমেই পরাজয়ের শঙ্কায় পড়ে লতা মন্ডলরা। মালয়েশিয়ার মাহিরা ইসমাইলের করা চতুর্থ ওভারের প্রথম বলেই ১০ রান করে বিদায় নেন রুবাইয়া। এরপর একই ওভারের শেষ বলে ১১ রান করে বিদায় নেন আরেক ওপেনার সাথি রানা। তৃতীয় উইকেট জুটিতে সোবহানা মুশতারি ও অধিনায়ক লতা মন্ডল দলের হাল ধরার চেষ্টা করতে গিয়ে তারাও ব্যর্থ হন। দ্রুত রান বাড়াতে গিয়ে সপ্তম ওভারে বিদায় নেন ৮ বলে ৬ রানের ইনিংস খেলা লতা। এরপর সোবহানাকে সঙ্গ দিয়ে চতুর্থ উইকেট জুটি গড়েন মুর্শিদা খাতুন। বাংলাদেশের ইনিংস শেষে মুর্শিদার ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ায় ৪৪ বলে ৫৭ রান। এই ইনিংস খেলার পথে তিনি ৭টি বাউন্ডারি হাঁকান। তার বাকি রানগুলো আসে এক-দুই থেকে। তার এই সর্বোচ্চ ইনিংসের ওপর ভর করে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ১৪৮ রানে।
মোটামুটি লড়াকু সংগ্রহ গড়ে বাংলাদেশের জয়ের পথে বাকি কাজটা করেন টাইগ্রেস বোলাররা। ১৪৯ রানের তাড়ায় ব্যাট করতে নামা মালয়েশিয়ার ওপেনার ওয়ান জুলিয়াকে প্রথম বলেই বোল্ড করে আউট করেন মারুফা আক্তার। ওপেনারকে হারিয়ে প্রথমেই চাপে পড়ে মালয়েশিয়া নারী ‘এ’ দল। একে একে সব ব্যাটার ব্যর্থ ইনিংস খেলে বিদায় নিতে থাকেন। নির্দিষ্ট ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে মালয়েশিয়া মাত্র ৫১ রান করতে পারে। যার মধ্য দিয়ে বাংলাদেশ নারী ‘এ’ দল ৯৭ রানের বড় জয় নিয়ে টুর্নামেন্ট শুরু করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়