প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

ফুলবাড়ীয়ায় ভুল অপারেশনে দুচোখ অন্ধ এক নারীর

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি : ফুলবাড়ীয়ায় ডাক্তারের ভুল অপারেশনে শিখা রানী (৩০) নামের এক নারীর দুচোখ নষ্ট হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী উৎসব চন্দ্র পাল ডা. শাহরিয়ার রাজন রাজুসহ ৪ জনের বিরুদ্ধে ফুলবাড়ীয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পুটিজানা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বেড়িবাড়ী হাটকালিরবাজার এলাকার উৎসব চন্দ্র পাল তার স্ত্রী শিখা রানীর বাম চোখের সমস্যা নিয়ে চিকিৎসা নিতে করাতে যান উপজেলার আছিম বাজারের ডা. জামান আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারে।
ওই ক্লিনিকের চিকিৎসক চোখ অপারেশনের পরামর্শ দেন। তাদের পরামর্শ অনুযায়ী গত ১৭ মে ওই ক্লিনিকে অপারেশনের জন্য ভর্তি হন শিখা রানী। সেখানে বাম চোখ অপারেশন না করে ডান চোখ অপারেশন করেন চিকিৎসক।
ভুক্তভোগী নারী এ ঘটনার প্রতিবাদ করলে জোরপূর্বক পুনরায় অজ্ঞান করে বাম চোখ অপারেশন করেন। এর পর থেকে দুচোখে কিছু দেখতে পান না শিখা রানী। তিনি এখন সম্পূর্ণভাবে অন্ধ বলে জানান।
অভিযোগকারী উৎসব চন্দ্র পাল এই প্রতিবেদককে বলেন, স্ত্রীর চোখের অপারেশন করতে ডা. জামান আই কেয়ার এন্ড ফ্যাকো ক্লিনিকে নিয়ে যাই। সেখানে ইচ্ছাকৃতভাবে আমার স্ত্রীর বাম চোখ অপারেশন না করে ডান চোখ অপারেশন করে। বাম চোখের সমস্যা ডান চোখ কেন অপারেশন করা হলো এমন বাকবিতন্ডায় জড়ালে পরে একইসময়ে জোরপূর্বকভাবে বাম চোখ অপারেশন করেন। এরপর থেকে আমার স্ত্রী চোখে কিছু দেখে না। স্ত্রীকে ডাক্তার দেখাতে বর্তমানে ঢাকা ইস্পাহানি চক্ষু হাসপাতালে নিয়ে এসেছি। এ ঘটনার বিচার দাবিতে আমি থানায় অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে ডা. শাহরিয়ার রাজন রাজুর মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এই বিষয়ে ফোনে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। সাক্ষাতে কথা বলতে বলেন এই প্রতিবেদককে।
অভিযোগের তদন্তকারী ফুলবাড়ীয়া থানার সেকেন্ড অফিসার এসআই শাহীনুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
ময়মনসিংহ সিভিল সার্জন নজরুল ইসলাম ভোরের কাগজকে বলেন, এ ব্যাপারে অভিযোগ পেলে ডাক্তারের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়