প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

অস্ত্র-মাদক মামলা : চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে তিন জনের যাবজ্জীবন

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় ২ জনকে এবং জয়পুরহাটে মাদক মামলায় ১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার পৃথক আদালত এসব রায় দেন। কাগজ প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) : চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনের মামলায় আলামিন খন্দকার (২৫) ও মজিবুর রহমান ওরফে ধুলা (৪১) নামে দুজনকে পৃথক ধারায় যাবজ্জীবন ও ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। একটি সাজা ভোগের পর অপর সাজা ধারাবাহিকভাবে ভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়। গতকাল বুধবার চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহা. আদীব আলী আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।
দণ্ডিত আলামিন পাবনার ঈশ্বরদীর আথাইল শিমুল গ্রামের হাফিজুর রহমানের ছেলে ও মজিবুর শিবগঞ্জ উপজেলার আজমতপুর হুদমাপাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে।
২০১৯ সালের ৮ অক্টোবর রাতে শিবগঞ্জ উপজেলার ধোবড়া এলাকা থেকে সাতটি বিদেশি পিস্তল, পাঁচটি ওয়ান শুটারগান, ৪০ রাউন্ড গুলি ও ১৩টি ম্যাগজিনসহ গ্রেপ্তার হন আলামিন। এ সময় মজিবুর পালিয়ে যান। এ ঘটনায় পরদিন র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের এসআই ইউসুফ আলী ভুইয়া দুজনকে আসামি করে শিবগঞ্জ থানায় মামলা করেন। তদন্ত কর্মকর্তা ও র‌্যাব ক্যাম্পের এসআই তোফাজ্জল হোসেন ২০২০ সালের ১৫ জানুয়ারী উভয়কে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।
জয়পুরহাট : জয়পুরহাটে মাদক মামলায় সুমন মিয়া (৩৫) নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আব্বাস উদ্দিন এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত সুমন মিয়া মাদারীপুর জেলার শিবচর উপজেলার স্কুলঘাট গ্রামের আব্দুল আলীর ছেলে। তিনি পলাতক রয়েছেন।
জানা গেছে, ২০১২ সালের ১৪ মার্চ সুমন মিয়া ভারত থেকে ফেনসিডিল দেশে নিয়ে আসার সময় জয়পুরহাট সদর উপজেলার জামতলী এলাকায় পুলিশ ৩০ বোতল ফেনসিডিলসহ তাকে আটক করে। ঘটনার দিনই জেলা গোয়েন্দা শাখা ডিবির এসআই আকতার হোসেন বাদী হয়ে সদর থানায় মামলা করেন। সদর থানার উপপরিদর্শক মামলার তদন্তকারী কর্মকর্তা অনিমেষ সরকার ২০১২ সালের ১৪ এপ্রিল অভিযোগপত্র দেন। দীর্ঘ শুনানি শেষে আদালত গতকাল রায় দেন। দণ্ডপ্রাপ্ত সুমন মিয়া পাঁচবিবি দক্ষিণ রামভদ্রপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়