হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

২৪ ঘণ্টায় দুশর বেশি ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি : অধিকাংশই ঢাকার

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছর প্রথমবারের মতো একদিনে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা ২০০ ঘর ছাড়িয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় রোগীর তালিকায় যুক্ত হয়েছে আরো ২১১ জন, মৃত্যু হয়েছে একজনের। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, সোমবার রোগীর সংখ্যা ছিল ১৮০ জন আর মৃতের সংখ্যা ছিল ২ জন। রবিবার রোগীর সংখ্যা ছিল ১৮৯ জন। আর মৃতের সংখ্যা ২ জন। শনিবার রোগীর সংখ্যা ছিল ১৫৬ জন। ১ জনের মৃত্যু হয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২১১ জন ডেঙ্গুরোগীর মধ্যে ১৭৪ জন ঢাকার এবং ৩৭ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৭০৩ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে চিকিৎসাধীন ৫৭৫ জন আর অনান্য বিভাগে ভর্তি আছেন ১২৮ জন। অন্যদিকে, ১ জানুয়ারি থেকে ১৩ জুন সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩ হাজার ৬০১ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের।
গতকাল মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানান, এ পর্যন্ত যত সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি হয়েছে তার অধিকাংশই ঢাকা মহানগরীর বাসিন্দা। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে চট্টগ্রাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়