হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

সবাইকে নিয়েই স্মার্ট মহানগর গড়তে চাই : তালুকদার আবদুল খালেক

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেছেন, আমি খুলনাবাসীকে নিয়ে ঐক্যবদ্ধভাবে স্মার্ট মহানগরী গড়ে তুলতে চাই। আমি যখন নির্বাচিত হয়েছি, তখন কে আমার প্রাতিদ্ব›দ্বী বা কে আমাকে ভোট দেয়নি, সেটা দেখার বিষয় নয়। এই শহরে যারা বসবাস করে তাদের সঙ্গে মিলেমিশে খুলনাকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাব। গতকাল মঙ্গলবার ভোরের কাগজে একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।
তৃতীয়বারের মতো নির্বাচিত খুলনার মেয়র বলেন, আমি নির্বাচনী ইশতিহারে ৪০ দফা দিয়ে ছিলাম। এই ইশতেহারের মাধ্যমে ভোটাদের প্রতিশ্রæতি দিয়েছিলাম- আমি মেয়র নির্বাচিত হলে হোল্ডিং ট্যাক্স না বাড়িয়ে সেবার মান বাড়াব। কেসিসিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করব, জলাবদ্ধতা দূরীকরণে বিশেষ ব্যবস্থা নেব, মাদকমুক্ত নগর গড়ব, শিশুদের সাঁতার শেখানোর বিশেষ উদ্যোগ নেব এবং মহানগরী সম্প্র্রসারণের ব্যবস্থা করা হবে। নগরবাসী আমার ওপর সেই আস্থা রেখে আমাকে ভোট দিয়ে আবারো মেয়র নির্বাচিত করেছেন। সেই আস্থা কখনোই ভঙ্গ করব না। খুলনাবাসীর জন্য নিজেকে বিলিয়ে দিতে চাই।
তালুকদার খালেক আরো বলেন, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সংক্রমণের কারণে দেশের সব কার্যক্রম প্রায় ৩ বছর স্থবির হয়ে পড়েছিল। যে কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও যথাসময়ে নগরীতে উন্নয়নে কার্যক্রম সম্পন্ন করা সম্ভব হয়নি। বর্তমানে উন্নয়নের কার্যক্রম চলামান রয়েছে। এই উন্নয়নের কাজ সমাপ্ত হলে খুলনা আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত একটি স্বাস্থ্যকর নগরীতে পরিণত হবে।
তালুকদার আব্দুল খালেক বলেন, রাস্তাঘাট, বাসাবাড়ি নির্মাণ এবং নগর পরিকল্পনায় সবুজকে প্রাধান্য দেয়া হবে। সবুজ খুলনা গড়ে তুলতে এলাকাভিত্তিক পরিকল্পিত বনায়ন করা হবে। নগরায়ণ হবে পরিবেশবান্ধব। নির্বাচনের বিষয় নিয়ে তালুকদার আব্দুল খালেক বলেন, এই নির্বাচনে ৬০ থেকে ৬৫ শতাশং ভোট পড়বে বলে আশা করেছিলাম। কিন্তু পাটকল বন্ধ থাকার কারণে অনেক ভোটার খুলনার বাইরে থাকায় তারা আসতে পরেনি। সেই কারণে ভোটারদের উপস্থিতি আশা অনুরূপ হয়নি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে রাজনীতির এই পর্যায়ে এনেছেন। তিনি আমাকে এমপি, মন্ত্রী বানিয়েছেন। সবশেষ সংসদ সদস্য থাকা অবস্থায় সেখান থেকে পদত্যাগ করিয়ে আমাকে মেয়র পদে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমি তার কাছে চিরকৃতজ্ঞ। আমি যত দিন বাঁচব, আওয়ামী লীগের আদর্শ নিয়ে দলের কর্মীদের জন্য নিজেকে উৎসর্গ করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়