হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

নারী ডিপিএলে রূপালী ব্যাংক চ্যাম্পিয়ন

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারী ডিপিএলের চলতি আসরে প্রথম থেকেই দুর্দান্ত ছন্দে ছিল নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বাধীন রূপালী ব্যাংকের ক্রিকেটাররা। টুর্নামেন্টের সপ্তম রাউন্ড শেষে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদের পয়েন্ট দাঁড়ায় ১২ এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহামেডানের পয়েন্ট দাঁড়ায় ১৩। তাই শেষ রাউন্ডের ম্যাচে গতকাল দুই দল অঘোষিত ফাইনালে মুখোমুখি হয়। সেই ম্যাচে মোহামেডানকে ৫৩ রানে হারিয়ে শিরোপা ঘরে তুলে জ্যোতির রূপালী ব্যাংক।
দিনের শুরুতে বিকেএসপির ৩ নম্বর মাঠে প্রথমে ব্যাটিংয়ে নামে রূপালী ব্যাংকের ওপেনাররা। দলটির টপঅর্ডারের ব্যাটাররা মোটামুটি সফলতা পেলেও বাকিরা পুরোপুরি ব্যর্থ হয়। ৪৮.২ ওভার ব্যাট করে রূপালী ব্যাংকের সংগ্রহ দাঁড়ায় ১০ উইকেট হারিয়ে ১৯৬ রান। দলটির হয়ে সর্বোচ্চ ৬৯ রান করেন ভারতীয় ক্রিকেটার মুক্তা রবীন্দ্র। ওপেনার ফারজানা আক্তারের ব্যাট থেকে আসে ৩৫ রান। অধিনায়ক জ্যোতি করেন ১৩ রান। শেষ দিকে অবস্থান শক্ত করে তাজিয়া আক্তার করেন ৩৬ রান। আরেকদিকে মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন খাদিজাতুল কুবরা, ৩ উইকেট নেন সালমা খাতুন।
মাঝারি রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৪৩ রানে গুটিয়ে যায় সালমা খাতুনের মোহামেডান। দলের ওপেনার জেসিয়া আক্তার ফেরেন ১৯ রান করে। এরপর তিন নম্বরে নেমে সানজিদা ইসলামও পারেননি ইনিংস বড় করতে, ফিরে যান ১৪ রানে। পরবর্তীতে বাকিদের ব্যর্থতার মিছিলে ৪৬ রান করেন আয়েশা রহমান। শেষ দিকে অধিনায়ক সালমা ১৯ রান করে কেবল পরাজয়ের ব্যবধান কমিয়েছেন। রূপালী ব্যাংকের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রিতু মনি। দিপা খাতুন নেন ২ উইকেট।
জয় নিশ্চিত করে শিরোপা তুলে নেন রূপালী ব্যাংকের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।
আগের আসরেই নারী ডিপিএলের শিরোপা ছুঁতে চেয়েছিলেন টাইগ্রেস অধিনায়ক জ্যোতি। শিরোপার দৌড়েও তার দল ছিল এগিয়ে। তবে শেষ পর্যন্ত শিরোপা যায় মোহামেডানে। এবার ট্রফি জিতে গত আসরে শিরোপা না পাওয়ার আফসোসটা কাটিয়ে নিলেন জ্যোতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়