সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

টেক্টর আইসিসির মাসসেরা

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আইসিসির মে মাসের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন আয়ারল্যান্ডের তরুণ ডানহাতি ব্যাটার হ্যারি টেক্টর। বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত ও পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে পিছনে ফেলে প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে এই পুরস্কার জেতেন।
গতকাল আইসিসির ওয়েবসাইটে মে মাসের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। কিছুদিন আগে প্রকাশিত সেরা ৩ জনের মনোনয়নে ছিলেন নাজমুল হোসেন, বাবর আজম ও হ্যারি টেক্টর। টেক্টর গত মে মাসে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে সিরিজে খেলেন। ইংল্যান্ডের চেমসফোর্ডে সিরিজের প্রথম ম্যাচে অপরাজিত ছিলেন ২১ রানে, দ্বিতীয় ম্যাচে খেলেন ১১৩ বলে ১৪০ রানের একটি দুর্দান্ত ইনিংস, শেষ ওয়ানডেতেও ৪৫ রান করেন টেক্টর। একই সিরিজে বাংলাদেশের বা-হাতি ব্যাটার নাজমুল হাসান শান্ত খেলেন যথাক্রমে ৪৪, ১১৭ ও ৩৫ রানের ইনিংস। শেষ ওয়ানডেতে পার্ট টাইম বোলার হিসেবে বল করতে এসে মাত্র ১০ রান খরচে নিয়েছিলেন আয়ারল্যান্ডের একটি গুরুত্বপূর্ণ উইকেট। সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হন টেক্টর (২০৬ রান) এবং দ্বিতীয় সর্বোচ্চ রান করেন শান্ত (১৯৬ রান)। বৃষ্টিতে পণ্ড একটি ম্যাচ বাদেই ২-০ ব্যবধানে সিরিজ জেতে বাংলাদেশ। সিরিজ সেরা হন শান্ত। টেক্টর ও শান্ত ছাড়াও তাদের সঙ্গে মনোনয়ন পেয়েছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ২ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ২৭৬ রান করেন তিনি। মাসসেরার স্বীকৃতি পেয়ে টেক্টর বলেন, ক্রিকেট একটি দলগত খেলা। অতএব আমার সাফল্যে আমি আয়ারল্যান্ড ক্রিকেট দলের উন্নতির প্রতিবিম্ব দেখি।

পরিসংখ্যানের পাশাপাশি ভোটাভুটিতেও যে খুব কঠিন লড়াই হয়েছে তা বলার অপেক্ষা রাখে না। তাই বিবৃতিতেই আইসিসি জানিয়েছে, ‘পাকিস্তানের মহাতারকা বাবর আজম ও বাংলাদেশের উদীয়মান তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর সঙ্গে কঠিন প্রতিদ্ব›িদ্বতায় জিতে প্রথম আইরিশ পুরুষ ক্রিকেটার হিসেবে মাসসেরা হয়েছেন টেক্টর।’
এদিকে টানা দ্বিতীয় মাসে থাই মেয়েদের হাতে উঠল মাসসেরা ক্রিকেটারের পুরস্কার। মেয়েদের মে মাসের সেরা ক্রিকেটার হয়েছেন থাইল্যান্ডের বা-হাতি স্পিনার থিপাচা পুথাওং। গত মে মাসে তার খেলা পাঁচটি ওয়ানডেতে সর্বসাকুল্যে ২৬ রান খরচে তুলে নিয়েছেন ১১ উইকেট, তার করা সেরা স্পেল ছিল মাত্র ৩ রানের বিনিময়ে ৪টি উইকেট। গত এপ্রিলে সেরার স্বীকৃতি পেয়েছিলেন পুথাওংয়ের সতীর্থ নারুয়েমল চাইওয়াই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়