সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

আফতাবকে তলব : বাবুলের ভিডিও নিয়ে তোলপাড় সিলেটে

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী ও মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক নজরুল ইসলাম বাবুলের একটি গোপন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে। বিষয়টি নিয়ে সিলেটে তোলপাড় চলছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা মন্তব্য করছেন ন্যাটিজেনরা। এছাড়া আচরণবিধি লঙ্ঘনের দায়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফতাবকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল সোমবার সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র এ তথ্য জানায়।
সিসিক মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুলের ৩১ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, একটি ডাইনিং টেবিলের চেয়ারে বসে নাস্তা করছেন নজরুল ইসলাম বাবুল। এ সময় ক্যামেরার পেছন থেকে এক নারী মুন্নি নাম উচ্চারণ করে শারীরিক সম্পর্কে প্রশ্ন করেন। জবাবে বাবুল বলেন, আরে বাবা আমি কত কিছু করছি। ওই নারী ফের বাবুলকে প্রশ্ন করেন- ‘তুমি মুন্নিকে করছো?’ তখন আমি কত কিছু করছি বলে ক্ষেপে যান বাবুল। এ সময় চেয়ার থেকে উঠে ওই নারীর ক্যামেরা ঝাপটে ধরেন এবং অশ্লীল ভাষায় গালাগালি শুরু করেন বাবুল। একপর্যায়ে ওই নারী খবরদার বলে বাবুলকে ধমক দেন এবং বাবুলও তার সেই কথার উত্তরে বলেন, ‘তুই ভিডিও করছ কিতা। লাথ মারিয়া পেট পাটাইলিমু’।
এমন ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে রাজনৈতিক অঙ্গনের মানুষসহ বিভিন্ন শ্রেণির লোকজন নজরুল ইসলাম বাবুলকে নিয়ে নানা মন্তব্য করেন। আলোচিত এই মুন্নির পুরো নাম মরিয়ম আক্তার মুন্নি। ২৯ বছর বয়সি এই মুন্নি নগরীর শিবগঞ্জ এলাকার জাকির হোসেনের মেয়ে। মুন্নি মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুলের পুত্রবধূ বলে জানা গেছে। এ ব্যাপারে জানতে নজরুল ইসলাম বাবুলের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।
এদিকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আফতাব হোসেন খানের (ঘুড়ি প্রতীক) বিরুদ্ধে অপর প্রতিদ্ব›দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়ার অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। এ বিষয়ে সিসিটিভি ফুটেজ, ভিডিও এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রচারিত হয়েছে। তাছাড়া ওই ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ (লাটিম প্রতীক) এ বিষয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ ও এজাহার দায়ের করেছেন। অভিযোগ ও এজাহারের ভিত্তিতে রিটার্নিং অফিসার তদন্ত করে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করেছেন, যেখানে ঘটনাটির সত্যতা পাওয়া গেছে।
সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা-২০১৬ এর বিধি ৩০ লঙ্ঘনের দায়ে, বিধি ৩১ ও ৩২ অনুযায়ী সংশ্লিষ্ট কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল অথবা তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না, সে বিষয়ে লিখিত বক্তব্যসহ নির্বাচন কমিশনে (কক্ষ নম্বর-৩১৪, নির্বাচন ভবন) আগামীকাল ১৪ জুন বিকাল ৩টায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়