শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

ভূমি অফিসের নাকের ডগায় সরকারি জায়গা দখল

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বেলাল হুসাইন বিজয়, কালীগঞ্জ (ঝিনাইদহ) থেকে : কালীগঞ্জ উপজেলার বারোবাজারে সরকারি জায়গায় অবৈধবাবে দোকানঘর তৈরি করে ভাড়া দিচ্ছে অসাধু ব্যবসায়ীরা। একের পর এক সরকারি জমি দখল হলেও এ ব্যাপারে প্রশাসনের কোনো পদক্ষেপ নেই। এলাকাবাসী দ্রুত অবৈধ দখলদারদের উচ্ছেদের দাবি জানিয়েছেন। সরজমিনে গিয়ে দেখা যায়, বারোবাজার গরু হাটের কাছে প্রধান সড়কের ধারে সরকারি একটি বড় পুকুর রয়েছে। দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে একটি চক্র পুকুর পাড়ে দোকানঘর নির্মাণ করে ভাড়া দিচ্ছে। খোঁজ নিয়ে জানা গেছে, এসব অবৈধ দখলদার সরকারের কাছে থেকে ডিসিআর বা কোনো বন্দোবস্ত না নিয়েই রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে দখল করে রেখেছে।
স্থানীরা জানান, বারোবাজার বেলাট গ্রামের নিজাম উদ্দিন, নুর মোহাম্মদ, চকোলেট মিয়া, তপন, শ্যামল, সাহাবুর, আনসার আলী, স্বপন মিয়া, মনোজ কুমার, মোবাস্বের আলী এই জমি দখল করে দোকানঘর নির্মাণ করে নিয়মিত মাসিক ভাড়া আদায় করছেন। ফলে সংকুচিত হয়ে পড়েছে জনসাধারণের চলাচল করার রাস্তা। অলিয়ার রহমান নামের একজন ভাড়াটিয়া বলেন, সরকারি জায়গা হলেও নিজাম উদ্দিন প্রতি মাসে তার কাছে থেকে ঘরভাড়া আদায় করেন। তপন কুমার নামের অপর ব্যবসায়ী জানান, চকোলেট মিয়া তার কাছ থেকে ঘরভাড়ার টাকা নিয়ে থাকেন। দখলকারী মোবাশ্বের আলী বলেন, বাপদাদার আমল থেকেই একইভাবে ভোগ দখলের কথাটি তিনি শিকার করে নেন। এদিকে বারোবাজার ইউনিয়ন ভূমি অফিসের কর্তাব্যক্তিদের নাকের ডগায় অবৈধভাবে দোকানঘর নির্মাণ করা হলেও প্রশাসনের কোনো জোরালো পদক্ষেপ নেই। এ ব্যাপারে ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা রবীন্দ্রনাথের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছুই বলতে পারব না। তাছাড়া সাংবাদিকদের সঙ্গে কথা বলতে বিরক্তি বোধ করেন তিনি। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, সরকারি জমিটি দখল করে রেখেছে এমন অভিযোগ মৌখিকভাবে আমি শুনেছি।
সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ হাবিব বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই। তবে বিষয়টি আমি খোঁজখবর নেব এবং দখলদারদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়