শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

পূর্বধলার জালশুকা রেলক্রসিং যেন মরণফাঁদ

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি : শ্যামগঞ্জ পূর্বধলা বিরিশিরি সড়কের উপজেলার খলিশাউর ইউনিয়নের একিয়ারকান্দা রেলক্রসিংটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের উপর দিয়ে জারিয়াগামী রেললাইন গেছে। ওই স্থানটি জালশুকা রেলক্রসিং নামে পরিচিত। ওই রেললাইনের দুপাশে এপ্রোসের মাটি সরে গিয়ে গর্তের সৃষ্টি হওয়ায় প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে সড়কে চলাচলকারী বিভিন্ন ধরনের যানবাহন। কর্তৃপক্ষের অবহেলা ও দীর্ঘদিন ধরে সংস্কার না করার কারণে ওই স্থানটি পার হওয়ার সময় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। সম্প্রতি বালুবোঝাই একটি ট্রাক জারিয়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে জালশুকা রেলক্রসিং পার হওয়ার সময় অতিরিক্ত বালুবোঝাই একটি ট্রাকের এক্সেল ভেঙে রেলক্রসিং উপর আটকে পড়ে। এ সময় রাস্তার দুপাশে সড়কে চলাচলকারী শত শত যানবাহন আটকা পড়ে ও অসহনীয় দুর্ভোগে পড়ে এবং ভয়াবহ যানজটে পড়ে। এ সময় ময়মনসিংহ থেকে জারিয়াগামী লোকাল ট্রেনটি জালশুকা স্টেশনে আটকা পড়ে। পরে বালু নামিয়ে ট্রাক সরানো হলে ট্রেনসহ অন্যান্য চলাচল স্বাভাবিক হয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ এই সড়কে প্রতিদিন এক থেকে দুই হাজার বালুবোঝাই ট্রাক চলাচল করে থাকে। অতিরিক্ত বালুবোঝাই ট্রাকের চাপে রেলক্রসিংয়ের দুপাশের মাটি সরে যাওয়ার কারণে ওই স্থানটি মরণফাঁদে পরিণত হয়েছে। এতে প্রতিনিয়ত ঘটছে ছোটবড় দুর্ঘটনা। ইতোমধ্যে নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে মেরামত করা হলেও তা আবার ভেঙে গেছে। আর বৃষ্টির সময় রেললাইনে পানি জমে একাকার হয়ে যায় তখন আরো দুর্ঘটনা বেশি ঘটে থাকে। তাই দুর্ঘটনা এড়াতে রেলক্রসিং এলাকাটি দ্রুত টেকসই সম্পন্নভাবে মেরামত করার জন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান।
নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের উপপ্রকৌশলী মো. রুহুল আমিন জানান, এরিয়ারকান্দা রেলক্রসিং ও জারিয়া রেলক্রসিংয়ের জন্য ইতোমধ্যে দরপত্র সম্পন্ন হয়েছে। কার্যাদেশ পেলেই দ্রুত কাজ শুরু করবেন সংশ্লিষ্ট ঠিকাদার। তবে সাময়িক দুর্ভোগ লাঘবে ইট সুরকি দিয়ে মেরামত করে দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়