শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

জি এম কাদেরের মন্তব্যের প্রতিবাদ সরকার দলীয় এমপিদের

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সংসদে বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহম্মদ কাদেরের ‘সবার অজান্তেই বাংলাদেশ এখন শ্রীলঙ্কা হয়ে গেছে’ এমন মন্তব্যের তীব্র প্রতিবাদ ও সমালোচনা করেছেন সরকারদলীয় সংসদ সদস্যরা। গতকাল সোমবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে ২০২৩-২৪ অর্থবছরের বাজেটের ওপর বক্তব্যে এ প্রতিবাদ করেন তারা। গতকাল রবিবার জাতীয় সংসদে বাজেট অধিবেশনের ওপর আরো বক্তব্য রাখেন এমপি আ ক ম সরোয়ার জাহান, আব্দুস সোবহান গোলাপ, লুৎফুন্নেসা খান, এবি তাজুল ইসলাম, বেনজির আহমেদ, নার্গিস সুলতানা, সুলতানা নাদিরা, ডা. সামির উদ্দিন আহমেদ শিমুল এবং তামান্না নুসরাত।
বাজেট বক্তৃতায় সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রাহমান ফিজার বলেন, দেশের এত উন্নয়ন অনেকের চোখে পড়ে না। এদের চোখে ছানি পড়েছে। এ ছানির অপারেশন করা দরকার। কিন্তু এত বেশি পরিমাণ চোখের অপারেশন করার মতো লেন্স, কর্নিয়া ডাক্তার আমাদের নেই। তবে তারা যাতে উন্নয়ন দেখতে পায় সেজন্য তাদের চোখের চিকিৎসা করানোও কঠিন। তারপরেও বলব, আপনারা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ভোগ করবেন, অথচ স্বীকার করবেন না, তা হতে পারে না।
তিনি বলেন, বিএনপি কখনোই দেশের উন্নয়ন দেখে না। তারা আগেই বলে বেড়াচ্ছে দেশ শ্রীলঙ্কা হয়ে গেছে। এবার সংসদে বিরোধীদলীয় উপনেতা বললেন. কোনো সাড়া শব্দ ছাড়াই নাকি দেশ শ্রীলঙ্কায় পরিণত হয়েছে। তারও কি চোখের সমস্যা আছে? ঠিক বুঝতে পারি না। তিনি তো সংসদের বিরোধীদলের উপনেতা, অন্তত তার তো উন্নয়ন স্ব^ীকার করা উচিত। আমেরিকার সম্পতি ভিসানীতির বিষয়ে তিনি বলেন, আমরা যারা বন্দুক হাতে সরাসরি মুক্তিযুদ্ধে নেমেছিলাম দেশটাকে স্বাধীন করেছি, তিন লাখ মা বোনের ইজ্জত ও ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে দেশের স্বাধীনতা এনেছি। তখন কিন্তু আমেরিকা তার বিরোধিতা করেছে, তা নাহলে অনেক আগেই দেশ স্বাধীন হতো, এতো রক্ত ক্ষয় হতো না। তারা সপ্তম নৌবহন পাঠিয়েছিল। তাদের দেশের জনগণ স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দিলেও আমেরিকার সরকার কিন্তু স্বীকৃতি দেয়নি। সেকথা আমরা ভুলতে পারি না। তিনি গত শনিবার জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ‘সবার অজান্তেই বাংলাদেশ এখন শ্রীলঙ্কা হয়ে গেছে’ এমন বক্তব্যের তীব্র বিরোধিতা করেন।
জাপা চেয়ারম্যানের এহেন বক্তব্যের তীব্র বিরোধিতা করে সংসদ সদস্য শফিকুর রহমান বলেন, জি এম কাদের যা বলেছেন তা বিএনপি জামায়াত বললে মানাত। কেননা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তো বহুদিন আগে থেকেই বলেই চলেছেন দেশটার কোন উন্নয়ন হয়নি, সব ধ্বংস হয়ে গেল। দেশ শ্রীলঙ্কায় পরিণত হয়েছে। এটা বিএনপি বললে মানায়, কেননা তারা কোনো কিছুকেই ভালো দেখে না। সব সময় সরকারের ভালো কাজের সমালোচনা করাই তাদের একটা বদ অভ্যাসে দাঁড়িয়ে গেছে। উন্নয়ন তাদের চোখে পড়ে না, তাদের চোখে ছানি পড়েছে না হলে অন্ধ হয়ে গেছে। এ সময় তিনি জি এম কাদের কিভাবে দেশের এত উন্নয়ন সত্ত্বেও এ ধরনের মন্তব্য করেছেন তার তীব্র সমালোচনা করেন।উল্লেখ্য, গত শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে জাপা চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেন, ‘সবার অজান্তেই বাংলাদেশ এখন শ্রীলঙ্কা হয়ে গেছে। আমরা আগেই বলেছিলাম, দেশ শ্রীলঙ্কার দিকে যাচ্ছে। আমরা শ্রীলঙ্কাকে দেউলিয়া বলেছিলাম। তখন সারা বিশ্বের মতোই আমরা শ্রীলঙ্কা নিয়ে চিন্তিত হয়েছিলাম। এখন তো আমাদের অবস্থাও তাই। বিদ্যুৎ নেই, জিনিসপত্রের দাম প্রতিদিন বাড়ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়