শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

জমিসংক্রান্ত বিরোধ : ‘বীরাঙ্গনা’র খেতাব কাড়তে পাঁয়তারা চালাচ্ছে প্রতিপক্ষ

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : জমিসংক্রান্ত বিরোধের জেরে বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দিয়ে বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা খেতাব কেড়ে নেয়ার পাঁয়তারার অভিযোগ উঠেছে। সেইসঙ্গে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ছেড়ে দিতে দেয়া হচ্ছে নানা হুমকি। গতকাল রবিবার রাজধানীর সেগুনবাগিচার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বাগেরহাটের গোটাপাড়ার হেকমত আলীর স্ত্রী বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা নিলুফার ইয়াসমিন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা ৪ ভাই ৪ বোনের মধ্যে ৫ জনই বীর মুক্তিযোদ্ধা। এদের মধ্যে ৩ জন শহিদ মুক্তিযোদ্ধা আর আমি বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা। ২০১৫ সালে প্রতিপক্ষ রাজু ওরফে এবারত গংদের সঙ্গে আমাদের জমি নিয়ে বিরোধ দেখা দেয় এবং এ বিষয়ে আদালতে দেওয়ানী মোকদ্দমা চলছে। ২০১৮ সালের রাজুর নেতৃত্বে আলম শেখ ও তার সহযোগিরা আমার প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ করে। এ বিষয়ে পুলিশ মামলা না নিলে মানবাধিকার কমিশনে অভিযোগ করি। আমার স্বামী কর্মঅক্ষম হওয়ায় বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা হিসেবে প্রধানমন্ত্রীর উপহারের একটি ঘর পেয়ে সেখানে বসবাস করছি। কিন্তু কতিপয় কুচক্রী মহল ওই উপহারের ঘরটি ছেড়ে দেয়ার জন্য বার বার হুমকি দিচ্ছে।
গত ৯ মে সকালে সন্ত্রাসী বাদল শেখ, মাসুমা বেগম, মাহফুজ শেখ, ইনসার শেখ ও রাজিয়া বেগমসহ আরো ৩ থেকে ৪ জন ব্যক্তি ধারালো অস্ত্র, লোহার রডসহ লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে আমার বাড়িতে হামলা চালায়। তারা আমার বৃদ্ধ স্বামীকে এলোপাতাড়ি মারপিট করে। তাকে বাঁচাতে আমার মেয়েরাসহ আমি এগিয়ে গেলে তারা আমাদের ওপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলেও আসামিরা আদালত থেকে জামিন নেয়।
এ ঘটনার পর থেকে এলাকার মুক্তিযোদ্ধা আকবর আলী মল্লিক ও মোহাম্মদ আলী নানারকম কুৎসা রটিয়ে আমার সম্মানহানি করছে। তারা আমার বীরাঙ্গনা খেতাব মানতে পারছে না। তাই বিভিন্ন জায়গায় অভিযোগ করে আসছে। এই কুচক্রী মহল আমার বিরুদ্ধে একের পর এক মামলা-হামলা চালিয়ে আসছে। রাজধানীর হাতিরঝিল থানায় আমার ছেলের বিরুদ্ধে একটি নারী নির্যাতন হামলা দিয়েছে। আদালতেও একটি মামলা করেছে চক্রটি।
এই হয়রানিমূলক মামলা ও মিথ্যা রটনাকারীদের হাত থেকে রেহাই পেতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজি ও র‌্যাবের ডিজিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেছেন বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা নিলুফা ইয়াসমিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়