শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

আশুগঞ্জ নদীবন্দর : অনির্দিষ্টকালের নৌধর্মঘটে পণ্য খালাস বন্ধ

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : নৌযান শ্রমিককে মারধরের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদীবন্দরে অনির্দিষ্টকালের জন্য নৌধর্মঘট পালন করছেন শ্রমিকরা। গতকাল রবিবার সকাল থেকে এ কর্মবিরতি শুরু করেন শ্রমিকরা। এর ফলে আশুগঞ্জ নদীবন্দরে আটকা পড়েছে অর্ধশতাধিক বিভিন্ন পণ্য নিয়ে আসা কার্গো জাহাজ। বন্ধ রয়েছে কার্গো জাহাজ থেকে পণ্য খালাসও। এতে করে স্থবির হয়ে পড়েছে এই বন্দরের ব্যবসা-বাণিজ্য।
নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সমন্বয়ক হাবিবুল্লাহ বাহার মাস্টার জানান, শনিবার কার্গো জাহাজ মালিকদের সংগঠন বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নেতৃবৃন্দ আসেন আশুগঞ্জ ও ভৈরব নৌবন্দরে। এ সময় মালিকপক্ষের লোকজন কোনো কারণ ছাড়াই তীরে নোঙরে থাকা এমভি শাহানায়া শেখসহ মোট ১৮টি জাহাজের শ্রমিকদের মারধর করেন। শ্রমিকদের মারধরের প্রতিবাদে রবিবার সকাল থেকেই আমরা অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছি। এই মারধরের সুষ্ঠু বিচার না হলে আমরা কাজে যোগ দেব না। আমাদের কর্মবিরতি অব্যাহত থাকবে।
এদিকে বন্দরের ব্যবসায়ীরা বলছেন, শ্রমিকদের আন্দোলনের ফলে বন্দরে সার, রড, সিমেন্টসহ নানা পণ্য নিয়ে আসা কার্গো জাহাজ থেকে পণ্য খালাস বন্ধ রয়েছে। এবং বন্দরের কয়েক হাজার শ্রমিক বেকার হয়ে পড়েছে। এতে তাদের বিপুল অঙ্কের লোকসান গুনতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়