শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

আইনজীবী রওশন হত্যা : ২ প্রহরীর আমৃত্যু কারাদণ্ড

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মিরপুরে আইনজীবী রওশন আক্তার হত্যা মামলায় দুই নিরাপত্তা প্রহরীকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দেয়া হয়।
গতকাল রবিবার এ রায় ঘোষণা করেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. আলী আহমেদ। আসামিরা হলেন- সোলায়মান রবিন ওরফে তাজুল এবং রাসেল জমাদার শাকিব। রায় ঘোষণার সময় ওই দুই আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। ভোরের কাগজকে এসব তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর শামসুল হক বাদল।
জানা গেছে, মিরপুরে আইনজীবী রওশন আক্তারের বাসায় নিরাপত্তা প্রহরীর কাজ করতেন ওই দুই আসামি। টাকার জন্য তারা চুরির পরিকল্পনা করেন। ২০১২ সালের ৩১ ডিসেম্বর বিছানার ওপর চাদর দিয়ে রওশনের পা বেঁধে ফেলেন তারা। এ সময় ছুরি বের করে রওশনকে ভয় দেখাতে গিয়ে তারা নিজেদের হাত কেটে ফেলেন। পরে ওড়না পেঁচিয়ে রওশনকে শ্বাসরোধ করে হত্যা করেন। এরপর বাসা থেকে ২০ হাজার টাকা নিয়ে পালিয়ে যান তারা। এ ঘটনার পরদিন মিরপুর থানায় মামলা করেন নিহতের স্বামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক মাহবুব সাত্তার। গতকাল এ মামলার রায় ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়