পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

৫ তাঁতী সমিতি পেল সুতা ও কেমিক্যাল

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের বেলকুচি, উল্লাপাড়া ও শাহজাদপুরসহ পাঁচটি তাঁতী সমিতির মাঝে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল বিতরণ করা হয়েছে।
গতকাল শনিবার দুপুরে সিরাজগঞ্জ শহরের মালশাপাড়ায় বাংলাদেশ তাঁত বোর্ডের আয়োজনে এই সুতা ও কেমিক্যাল বিতরণ করা হয়। তাঁত বোর্ড জেলায় করোনায় ক্ষতিগ্রস্ত তাঁতিদের বছরজুড়ে পর্যায়ক্রমে সুতা ও কেমিক্যাল বিতরণ করে আসছে। সুতা ও কেমিক্যাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ।
প্রধান অতিথি বলেন, তাঁতিদের সব সুযোগ-সুবিধা দিতে সরকার সব সময় কাজ করে যাচ্ছে। আমরা তাঁত বোর্ডের পক্ষ থেকে তাঁতিদের উন্নয়নের জন্য শুল্কমুক্ত সুতা ও কেমিক্যাল বিতরণ করছি। তাঁতিদের তাঁতের বিভিন্ন ডিজাইন এনে দিচ্ছি। তাঁতিদের উৎপাদিত পণ্য বাজারজাতকরণের জন্য তাঁত মেলাসহ বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ স্থাপন ও রপ্তানির সুযোগ তৈরি করে দিচ্ছি। আশা করি আগামীতে তাঁতিদের আরো সুযোগ-সুবিধা দিয়ে তাদের উন্নয়ন করা হবে।
বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. ইউসুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বেলকুচি উপজেলার পৌরসভা ৯নং ওয়ার্ড এবং দৌলতপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে ১৭ জনকে ৭৮ লাখ টাকার সুতা ও কেমিক্যাল ও ৩৮ জনকে ২৯ লাখ টাকার কেমিক্যাল, সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর তিন নাম্বার ওয়ার্ড সমিতির ১৯ জন সদস্যকে ২৪ লাখ টাকার কেমিক্যাল, শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়ন সমিতির ৪৩ জন সদস্যকে ২ কোটি ৬ লাখ টাকার কেমিক্যাল ও সুতা, উল্লাপাড়া উপজেলার প্রাথমিক সমিতির ৩৯ জন সদস্যকে ২৯ লাখ টাকার কেমিক্যাল বিতরণ করা হয়।
বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ তাঁত বোর্ড এর উপসচিব আবু মাসুদ, অতিরিক্ত জেলা প্রশাসক তোফাজ্জল হোসেন, বাংলাদেশ তাঁত বোর্ডের প্রধান হিসাব রক্ষক সুকুমার চন্দ্র সাহা, মহাপরিচালক কামনাশীষ দাস, বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া সুলতানা কেয়া, সহকারী কমিশনার (ভূমি) শিবানী সরকার, বাংলাদেশ তাঁত বোর্ড এর সভাপতি মনোয়ার হোসেন, শুল্ক ও কর কর্মকর্তা রোজিনা সুলতানাসহ বিভিন্ন তাঁত সমিতির সদস্যরা।
এদিকে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল পেয়ে উচ্ছ¡সিত তাঁতিরা। তারা বলেন সরকার তাঁতিদের দিকে এভাবে সুনজর দিলে সিরাজগঞ্জে তাঁত শিল্পে আবার জৌলুস ফিরে আসবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়