পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

রেলমন্ত্রী : ঢাকা-ভাঙ্গায় রেল চলাচল সেপ্টেম্বরে

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। গতকাল শনিবার দুপুর ১২টার সময় ভাঙ্গা উপজেলার বামনকান্দা রেলস্টেশন পরিদর্শন ও রেললাইন কাজের উদ্বোধনের সময় এ কথা জানান তিনি। মন্ত্রী ভাঙ্গা থেকে যশোর অংশের ৮৭ কিমি রেললাইন স্থাপন কাজের উদ্বোধন করেন।
রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আরো বলেন, আগামী আগস্টে মাওয়া থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত ট্রায়াল রান করাতে পারব। এর আগে ভাঙ্গা থেকে পদ্মা সেতু পার হয়ে মাওয়া পর্যন্ত ট্রায়াল রান করেছিলাম। আগামী সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেল যোগাযোগ উদ্বোধন করবেন। তিনি বলেন, ফরিদপুরের ভাঙ্গার বামনকান্দায় নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের রেলস্টেশন এবং যশোর জংশন। তাই ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৮৭ কিমি সেপ্টেম্বর ট্রায়াল রান করাতে পারব বলে আশা করছি। কোভিট-১৯ ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আমাদের অনেক বাধাবিপত্তি অতিক্রম করতে হচ্ছে। এ সময় আরো উপস্থিত ছিলেন- পদ্মা রেল প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবু সাঈদ, কর্নেল ফারুক হোসেন, ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, ফরিদপুর জেলার এসপি শাহজাহান, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিমউদ্দিন, ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. জিয়ারুল ইসলামসহ সেনাবাহিনী ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়