পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

রংপুর : স্মার্ট লিডারশিপ পেতে ছাত্রলীগের পরীক্ষা

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুরে বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত স্মার্ট লিডারশিপ তৈরির লক্ষ্যে জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদপ্রত্যাশীদের নেয়া হয়েছে পরীক্ষা। নেতা নির্বাচনে ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা। গতকাল শনিবার বেলা ১১টায় নগরীর শিশুনিকেতন উচ্চ বিদ্যালয়ের কয়েকটি শ্রেণিকক্ষে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হল পরিদর্শন করেন জেলা আওয়ামী লীগের নেতারা।
পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত নেয়া শেষে ‘কারাগারের রোজনামচা’, ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘আমার দেখা চীন’ বই তিনটি থেকে করা প্রশ্ন দিয়ে পদপ্রত্যাশীদের পরীক্ষা নেয়া হয়। এক ঘণ্টা সময়ে ৫০ নম্বরের এ পরীক্ষায় অংশ নেন প্রায় ছয় শতাধিক পদপ্রত্যাশী নেতাকর্মী।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, বঙ্গবন্ধুকন্যা দেশরতœ শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। আমরা ছাত্রসমাজের পক্ষ থেকে মনে করি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রথম শর্ত স্মার্ট জেনারেশন তৈরি, স্মার্ট সিটিজেন তৈরি। কাজেই স্মার্ট সিটিজেন গড়তে গেলে ছাত্রসমাজকে স্মার্ট হতে হবে। আর ছাত্রসমাজকে স্মার্ট হতে হলে ছাত্র সংগঠনগুলোকেই প্রথম ভূমিকা রাখতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়