পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

তাপসের আইনজীবী : ক্ষতিপূরণ না দিলে ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মানহানিকর সংবাদ প্রকাশের ঘটনায় নিঃশর্ত ক্ষমা প্রার্থনা না করায় ডেইলি স্টার কর্তৃপক্ষের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করা হবে বলে জানিয়েছেন ব্যারিস্টার ফজলে নূর তাপসের আইনজীবীরা। গতকাল শনিবার রাজধানীর কাওরানবাজারে বিএসইসি ভবনে এক সংবাদ সম্মেলনে তার আইনজীবীরা একথা জানান।
গত ১৩ মে ডেইলি স্টারের রম্যবিষয়ক পাতা ‘স্যাটায়ারডে’ তে প্রকাশিত ‘কাটিং ট্রিজ মেক ওয়ে এয়ার’ শিরোনামের লেখা নিয়ে আপত্তি তুলেছেন মেয়র তাপস। তাতে তার মানহানি হয়েছে দাবি করে তার ক্ষতিপূরণ হিসেবে ১০০ কোটি টাকা দাবি করে গত সোমবার পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও লেখক নাজিবা বাশারকে নোটিস পাঠানো হয়। নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ওই লেখা সরিয়ে নেয়ার পাশাপাশি সাত দিনের মধ্যে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়।
ও সংবাদ সম্মেলনে মেয়র তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান বলেন, গত ৫ জুন ডেইলি স্টারকে আমরা লিগ্যাল নোটিস পাঠাই। নোটিসে আমরা বলেছিলাম, মেয়র তাপসকে নিয়ে মানহানিকর লেখা অনলাইন থেকে সরাতে হবে। সেইসঙ্গে ডেইলি স্টার কর্তৃপক্ষকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। ডেইলি স্টার অনলাইন থেকে ওই লেখা সরিয়েছে। কিন্তু তারা নিঃশর্ত ক্ষমা চায়নি। শুধু দুঃখ প্রকাশ করেছে। তারা বলেছেন, ‘উন্নত বিশ্বে এ ধরনের স্যাটায়ার ম্যাগাজিনে অনেক লেখা ছাপা হয়, তারপরও এই লেখা কাউকে আঘাত করে থাকলে আমরা দুঃখিত। শুধু দুঃখ প্রকাশ যথেষ্ট নয়। ডেইলি স্টারকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। ক্ষমা প্রার্থনা না করলে ১৩ জুনের পর ডেইলি স্টারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করবো।
তিনি জানান, নোটিসে যে বিষয়গুলোর কথা বলা হয়েছিল ডেইলি স্টার কেবল তার একটি বাস্তবায়ন করেছে। এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চেয়ে ডেইলি স্টারে একটি প্রতিবেদন করা এবং ক্ষতিপূরণের ১০০ কোটি টাকা এখনো দেয়া হয়নি। তাই মামলা করতে যাচ্ছেন তারা। মেজবাহুর রহমান বলেন, ডেইলি স্টারে যে লেখা ছাপা হয়েছে, সেটা দক্ষিণ সিটি করপোরেশন এবং দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রকে হেয় করে সারা পৃথিবীর কাছে পৌঁছে দিয়েছেন তারা। ওই লিগ্যাল নোটিশ তারা পেয়েছেন ৬ জুন। এরমধ্যে তারা মেয়রের সঙ্গে সাক্ষাৎ করে হোক বা পত্রিকায় বিবৃতি দিয়ে হোক, নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। ক্ষতিপূরণ বাবদ যে অর্থ চাওয়া হয়েছে, তা দিয়ে দেয়া হলে পরবর্তী কোনো পদক্ষেপ নেব না। যদি তা না হয় আমরা দেওয়ানি এবং ফৌজদারি উভয় কোর্টে মামলা করব। আমাকে এমন নির্দেশনা দেয়া হয়েছে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- তাপসের আইনজীবী প্যানেলের সদস্য ব্যারিস্টার খোন্দকার রেজা-ই রাকিব, ব্যারিস্টার খোন্দকার রেজা-ই রাব্বী ও ব্যারিস্টার ইমরানুল কবীর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়