তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো তিন ব্যাংকারের সাক্ষ্য

আগের সংবাদ

বিপাকে রোহিঙ্গারা, বিপাকে বাংলাদেশ : ভূ-রাজনীতির গ্যাঁড়াকলে কমল খাদ্য সহায়তা > এক বেলা খাবারের জন্য মাথাপিছু বরাদ্দ কমে ৯ টাকা

পরের সংবাদ

দৃকে প্রেস ফটো প্রদর্শনী উদ্বোধন

প্রকাশিত: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দৃক পিকচার লাইব্রেরির আয়োজনে বাংলাদেশ প্রেস ফটো ২০২৩ পুরস্কার বিতরণ ও প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার বিকালে পান্থপথের দৃকপাঠ ভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রদর্শনীর উদ্বোধন করেন নিউএজ পত্রিকার সম্পাদক নূরুল কবির। বিশেষ অতিথি ছিলেন দৈনিক ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন। দৃক পিকচার লাইব্রেরির ব্যবস্থাপনা পরিচালক শহিদুল আলম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। দৃকের জেনারেল ম্যানেজার ও প্রদর্শনীর কিউরেটর এএসএম রেজাউর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানে বিচারকমণ্ডলীর পক্ষ থেকে রাশেদ জামান তার অভিজ্ঞতা তুলে ধরেন।
দেড় হাজারের বেশি আলোকচিত্রের মধ্য থেকে ৭ জন আলোকচিত্রীর কাজকে এ বছরের প্রতিযোগিতায় বিজয়ী হিসেবে নির্বাচন করা হয়। এবারে বর্ষসেরা আলোকচিত্র ২০২২ বিজয়ী হয়েছেন দৈনিক ইত্তেফাকের ফটোসাংবাদিক আব্দুল গনি। তিনি পেয়েছেন ১ লাখ টাকা। তাকে এ পুরস্কার তুলে দেন দৈনিক ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন।
৩টি বিভাগের প্রতিটিতে একজন বিজয়ী ও একজন বিশেষ সম্মাননা পুরস্কার পেয়েছেন। শিল্প, সংস্কৃতি এবং ক্রীড়া বিভাগে বিজয়ী ডেইলি গেøাবাল নেশনের মো. শামছুল হক সুজা, বিশেষ সম্মাননা পেয়েছেন ইউএনবির আবু সুফিয়ান জুয়েল। রাজনীতি বিভাগে বিজয়ী দৈনিক কাজির বাজার এর মামুন হোসেন, বিশেষ সম্মাননা পেয়েছেন ফোকাস বাংলার কুদ্দুস আলম। জনমুখী সাংবাদিকতা বিভাগে বিজয়ী বিপিএস এর সরদার মোহাম্মদ রাফিউল ইসলাম, বিশেষ সম্মাননা পেয়েছেন রাফায়েত হক খান। বিজয়ীরা প্রত্যেকে ৫০ হাজার টাকা ও বিশেষ সম্মাননায় ১০ হাজার টাকা করে পেয়েছেন। এছাড়া প্রত্যেককে দেয়া হয়েছে সম্মাননা স্মারক এবং সনদ।
এ বছর আয়োজকদের পক্ষ থেকে পার্বত্য চট্টগ্রামের বাংলাদেশি আদিবাসী সম্প্রদায় ও বাংলাদেশে বসবাসরত রোহিঙ্গা সম্প্রদায়ের আলোকচিত্রীদের জন্য ‘ফটোজার্নালিজম ইন দ্য মারজিনস’ শীর্ষক একটি বিশেষ অনুদান কর্মসূচি হাতে নেয়া হয়। আদিবাসী সম্প্রদায় থেকে অনুদানের জন্য নির্বাচিত হয়েছেন রাঙ্গামাটির আলোকচিত্রী পদ্মিনী চাকমা। তিনি অনুদান হিসেবে পাবেন ৫০ হাজার

টাকা। রোহিঙ্গা সম্প্রদায়ের মধ্য থেকে নির্বাচিত হয়েছেন কক্সবাজারের কুতুপালং ক্যাম্পের রো আবদুল্লাহ। দৃকের পক্ষ থেকে একটি মেন্টরশিপ কর্মসূচির মধ্য দিয়ে আলোকচিত্রী রো আব্দুল্লাহকে ছবি ও গল্প বলার দক্ষতা বিকাশে সহায়তা করা হবে।
প্রদর্শনীতে স্থান পেয়েছে নির্বাচিত ৩১টি ছবি। সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনী চলবে আগামী ১৮ জুন পর্যন্ত। প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়