নম্বর জালিয়াতির অভিযোগ : নজরুল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে হাইকোর্টে তলব

আগের সংবাদ

ভোটের হাওয়া কোন দিকে? বরিশালে চার প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস

পরের সংবাদ

ইসলামী আন্দোলন প্রার্থীর নির্বাচনী ইশতেহার ঘোষণা : রাসিক নির্বাচন

প্রকাশিত: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মুরশিদ আলম নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর ভদ্রা মোড়ে একটি রেস্টুরেন্টে ২৯ দফা ইশতেহার ঘোষণা করে তিনি ভোট ও দোয়া চান নগরবাসীর কাছে।
মুরশিদ আলম বলেন, আমি নির্বাচিত হলে দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ে তুলব। এছাড়াও স্বচ্ছতা, জবাবদিহিতা, দূষণ নিয়ন্ত্রণ, শব্দদূষণ নিয়ন্ত্রণ, পানি সমস্যার সমাধান, পদ্মা নদী রক্ষণাবেক্ষণ, খাদ্যে ভেজাল রোধ, শিক্ষা, নিরাপত্তা, হকার ও ছিন্নমূল শিশুদের পুনর্বাসন, নারীবান্ধব গণপরিবহন, নাগরিকের নৈতিক উন্নয়ণ, যাকাত বোর্ড গঠন, শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টি, ফুটপাত দখলমুক্ত, মশক নিধন, রাস্তাঘাটের উন্নয়ন, ওয়ার্ড ভিত্তিক পরিকল্পনা, বিল্ডিং কোডের যথাযথ অনুসরণ ও পরিকল্পিত রাজশাহী নগর গড়ে তুলতে চাই।
তিনি বলেন, রাজশাহী সিটি করপোরেশনে দীর্ঘদিনের জমে থাকা জঞ্জাল, অনিয়ম, দুর্ভোগ, দুর্নীতি, স্বজনপ্রীতি এবং উন্নয়ন কর্মকাণ্ডে ক্ষমতাশীলদের অনৈতিক আধিপত্য নগরবাসীকে বিষিয়ে তুলেছে। জনমনে শান্তি নেই, স্বস্তি নেই; নাগরিক জীবনে নিরাপত্তা নেই। নগর জীবনে স্বস্তি, শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনার জন্য সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। নগরবাসীর সিদ্ধান্তের উপর নির্ভর করছে আগামী রাজশাহী সিটির ভবিষ্যৎ। মুরশিদ আরো বলেন, সম্মিলিতভাবে রাজশাহী সিটির সমস্যার সমাধান করতে এবং রাজশাহীকে বাসযোগ্য, টেকসই, উন্নত এবং আধুনিক সিটি হিসেবে গড়ে তুলতে চাইলে আমি নগরবাসীর অধিকার প্রতিষ্ঠার জন্য মেয়র হিসেবে দায়িত্ব নিতে প্রস্তুত আছি। এ মহান কাজে আমি আপনাদের সহযোগিতা চাই, দোয়া চাই; আপনার মূল্যবান ভোটটি হাতাপাখা মার্কায় চাই।
ইশতেহার ঘোষণার সময় উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, রাজশাহী মহানগরের সভাপতি তারিফ উদ্দিন, রাজশাহী জেলার সহসভাপতি ফয়সাল হোসেন মনি, ইসলামি ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি হাফেজ মাওলানা ইউসুফ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়