কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

ফের বেনজেমার সতীর্থ কান্তে

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : করিম বেনজমা ও এনগোলো দুজনই সতীর্থ হিসেবে খেলেছেন ফ্রান্স জাতীয় দলে। আন্তর্জাতিক ফুটবলকে বেনজেমা বিদায় বললেও এখনো বিদায় বলেননি কান্তে। এই দুই তারকা এবার সতীর্থ হলেন ক্লাব ফুটবলে। ইউরোপ ছেড়ে সৌদি প্রো লিগের ক্লাব আল ইত্তিহাদে যোগ দিয়েছেন বেনজেমা। আর গতকাল কান্তেকেও নিজেদের ডেরায় টেনেছে ক্লাবটি। ফুটবলের দলবদলের খবরের নির্ভরযোগ্য সূত্র ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, বার্ষিক ১০০ মিলিয়ন ইউরোতে দুই বছরের চুক্তিতে ইত্তিহাদে নাম লিখেয়েছেন চেলসির কান্তে।
রোমানো জানিয়েছেন, বুধবার কান্তের মেডিকেল টেস্ট সম্পন্ন হয়েছে। শিগগিরই অফিশিয়াল ঘোষণা জানাবে সৌদির ক্লাবটি। অপরদিকে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসকে বিদায় জানিয়েছেন আর্জেন্টাইন ফুটবলার আঞ্জেল ডি মারিয়া। নিজের ইনস্টাগ্রামে একাউন্টে ভক্তদের ক্লাব ছাড়ার ঘোষণা দেন তিনি। পিএসজিতে টানা ৭ মৌসুম কাটিয়ে গত মৌসুমে এক বছরের চুক্তিতে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন ডি মারিয়া। কিন্তু মৌসুমের শেষে জুনে তার চুক্তি নবায়নের সম্ভাবনা ছিল যথেষ্টই। কিন্তু দলবদলে আর্থিক বিবরণীতে অনিয়মের অভিযোগে লিগ থেকে জুভেন্টাসের ১০ পয়েন্ট কেটে নেয়ায় পর দেখা দেয় নতুন সব ঝামেলা। ডি মারিয়ার আগামী মৌসুমে তুরিনে থাকার তেমন কোনো সম্ভাবনা ছিল না শেষমেষ। গতকাল ইনস্টাগ্রামে এক বার্তা দিয়ে ক্লাব ছাড়ার ঘোষণাটা দিয়েই ফেললেন ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে একটি গোল ও একটি পেনাল্টি আদায় করে নিয়ে দলের জয়ে ভূমিকা রাখা এই ফুটবলার। ডি মারিয়া ইনস্টাগ্রামে নিজের বিদায়ি বার্তায় লিখেছেন, ‘আমি একটা কঠিন পর্যায়ে পৌঁছেছি। ক্লাবকে শিরোপা জেতাতে সম্ভব্য সবকিছু করার চেষ্টা আমি করেছি।
কিন্তু দুর্ভাগ্যবশত তা সম্ভব হয়নি। জুভেন্টাসের হয়ে শিরোপা জিততে না পারার তিতা স্বাদ নিয়েই আমাকে যেতে হচ্ছে।’
এদিকে এসি মিলানের কারিগারি পরিচালকের পদ থেকে বহিষ্কৃত হলেন ক্লাবের কিংবদন্তি ফুটবলার পাওলো মালদিনি। মিলানের রক্ষণভাগের সাবেক এই প্রতিনিধির দায়িত্ব ছিল দলবদল এবং চুক্তি স্বাক্ষরের ক্ষেত্রে দর কষাকষির তদারক করা। কিন্তু নতুন খেলোয়াড় দলে টানার কৌশল এবং খেলোয়াড়দের ওপর বিনিয়োগ নিয়ে শুরু হওয়া বিতর্কের কারণে শেষমেষ ছাঁটাই হন তিনি। ২০০৯ এ ফুটবল ও এসি মিলানকে বিদায় জানানো মালদিনি মিলানে ফেরত আসেন ২০১৮ সালে । যদিও এবারের ফেরাটা হয়েছে অন্য ভূমিকায়, ক্রীড়াকৌশল ও উন্নয়ন পরিচালক হিসেবে তাকে নিয়োগ দেয়া হয়। ২০১৯ সালে পদোন্নতি পেয়ে হন কারিগারি পরিচালক। ২০২১-২২ মৌসুমে মিলানের লিগ শিরোপা জয়েও দারুণ ভূমিকা রাখেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়