কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

আমিরাতকে পাত্তা দিল না উইন্ডিজ

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতকে ৭৮ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। গত মঙ্গলবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দ্বিতীয়টি জিতে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ড্যারেন স্যামির শিষ্যরা। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ৩০৬ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৭ উইকেটে মাত্র ২২৮ রান করতে সমর্থ্য হয় স্বাগতিক আরব আমিরাত। ম্যাচসেরা হন উইন্ডিজের জনসন চার্লস।
অধিনায়ক শাই হোপের টসে জিতে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে মাত্র ১৩ ওভারেই শতরানের জুটি গড়ে ফেলেন দুই ক্যারিবিয়ান ওপেনার। দলীয় ১২৯ রানের মাথায় ব্যক্তিগত ৬৩ রান করে আলি নাসেরের বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন জনসন চার্লস। অপর প্রান্তে থাকা ব্রান্ডন কিং করেন ৬৪ রান। এছাড়া ওডেন স্মিথের ৩৭, ক্যাসি কার্তির ৩২, কাভিম হজের ২৬, শাই হোপের ২৩ ও শামারাহ ব্রুকের ২০ রানের সুবাদে ৩০০ পেরোয় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। স্বাগতিকদের হয়ে ৪৪ রান খরচে ৩ উইকেট নেন মিডিয়াম পেসার জাহুর খান। ২টি করে উইকেট নেন আলি নাসের, সঞ্চিত শর্মা ও আফজাল খান। অপর উইকেটটি পান আদিত্য শেঠি।
৩০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আরব আমিরাত। মাত্র ৯৫ রানের মাথায় ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর দলের হাল ধরেন বাসিল হামিদ ও আলি নাসের। দুজনে মিলে গড়েন ৮০ রানের জুটির সুবাদে ২০০ পেরোয় আমিরাতের ইনিংস। ৮৪ বলে ৪৯ রান করে রোস্টন চেজের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন হামিদ। কাভেম হজের বলে বিদায় নেয়ার আগে ৫৩ বলে ৫৭ রানের ঝলমলে ইনিংস খেলেন আলি নাসের।
তার ইনিংসে ছিল ৬টি চার ও ৩টি ছয়ের মার। ইনিংসের শেষদিকে আয়ান আফজালের ২৫ রান শুধু পরাজয়ের ব্যবধান কমাতে সহায়তা করে স্বাগতিকদের। তাদের ইনিংস থামে ২২৮ রানে। উইন্ডিজের হয়ে ২টি করে উইকেট নেন রোস্টন চেজ ও কাভেম হজ। একটি করে উইকেট পান আকিম জর্ডান, ওডেন স্মিথ ও ইয়ানিক ক্যারিয়া।
সিরিজের শেষ ম্যাচটি ৯ জুন শারজার মাঠে অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়