গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

আগের সংবাদ

বাজেটে কেউ খুশি নয় : সাধারণ মানুষের ওপর করের বোঝা বেড়েছে, পূরণ হয়নি ব্যবসায়ীদের বেশিরভাগ দাবি

পরের সংবাদ

আইন পরিবর্তনের উদ্যোগে ডিপ্লোমা ফার্মাসিস্টরা উদ্বিগ্ন

প্রকাশিত: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ফার্মেসি আইন পরিবর্তনের উদ্যোগে বিপাকে পড়েছেন ডিপ্লোমা ফার্মাসিস্টরা। এ আইন পাস হলে তারা কেবল অস্তিত্ব সংকটে পড়বে না, একই সঙ্গে স্বাস্থ্য খাতে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিতে পারে। সংশ্লিষ্টরা বলছেন, ‘খসড়া ফার্মেসি আইন-২০২৩’ চূড়ান্ত করতে আজ বুধবার আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক হওয়ার কথা রয়েছে।

এ আইন পাস ও বাস্তবায়ন হলে সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে কর্মরত সাড়ে তিন হাজারসহ ১২ হাজার ডিপ্লোমাধারী ফার্মাসিস্ট বিপাকে পড়বেন।
বাংলাদেশে ডিপ্লোমা ফার্মাসিস্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদুর রহমান মুন্সী এবং প্রধান সমন্বয়কারী নাছির আহাম্মেদ রতন দাবি করেছেন, ‘ফার্মেসি অধ্যাদেশ-১৯৭৬ অনুসারে আমাদের নিয়োগ এবং চাকরি বিধিমালা অনুসারে আমাদের কর্মপরিধি নির্ধারিত। এ অবস্থায় ফার্মেসি আইন-২০২৩ এর বিতর্কিত ২, ৫ ও ৪৪ ধারা বাতিল অথবা সংশোধন না করে পাস করা হলে রাষ্ট্রীয় ওষুধ ব্যবস্থাপনায় নিয়োজিত ফার্মাসিস্টদের মাঝে হতাশা নেমে আসবে। পাশাপাশি প্রশাসনিক ও সামাজিকভাবে পেনশন ও পদবি সংক্রান্ত সমস্যার সৃষ্টি করবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়