গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

সড়কে চাঁদাবাজি : ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের ৬ মাস কারাদণ্ড

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : সড়কে চলাচল করা যানবাহন থেকে অবৈধভাবে চাঁদাবাজি করার অভিযোগে ময়মনসিংহের মুক্তাগাছায় উপজেলায় ৮ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় দণ্ডপ্রাপ্তদের ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে মুক্তাগাছা পুলিশ। গত রবিবার রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা রিয়াজ এই আদেশ দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার মুজাটি এলাকার তারা মিয়ার ছেলে মো. রমজান আলী (২৬), পয়ারকান্দি এলাকার হযরত আলীর ছেলে মো. রমজান আলী (২৫), মৃত হাসেন আলীর ছেলে মো. নবী হোসেন (৩৫), গোলাম রসুলের ছেলে মো. আমিরুল ইসলাম, মো. মালেক মিয়ার ছেলে মো. লিটন (৩৪), ঈশ্বরগ্রামের মো. আলী আকবরের ছেলে মো. মোশাররফ হোসেন ইমরান (২৮), মজিবুর রহমানের ছেলে জসিম (৩৫) এবং মির্জা শফিক ড্রাইভারের ছেলে মির্জা ফয়সাল (২৪)। গতকাল সোমবার দুপুরে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও মুক্তাগাছা থানা পুলিশের যৌথ অভিযানে অভিযুক্তদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ দণ্ডবিধি আইনের ১৮৬০ এর ৩৫৬ ধারার অপরাধে তাদের প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই সড়কের যানবাহনে চাঁদাবাজির অপরাধে এর আগেও আরো দুই জনকে দুই বছর করে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয় বলেও জানান ওসি।
থানা পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, বেশ অনেকদিন ধরে মুক্তাগাছা পৌর শহরের বিভিন্ন সড়কে অবৈধভাবে পৌর টোল আদায়ের নামে চাঁদাবাজি করছে একটি চক্র। এ ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিকবার সংশ্লিষ্টদের নিষেধ করা হলেও চাঁদাবাজি বন্ধ না হওয়ায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়