গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

শ্রীমঙ্গল : পরিবেশ সচেতনতায় সংগীত

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শ্রীমঙ্গলে বিভিন্ন জাতের ফলদ, বনজ ও ভেষজ বৃক্ষরোপণ করা হয়েছে। একই সঙ্গে পরিবেশ রক্ষায় ও বৃক্ষরোপণে জনসচেতনতায় বিভিন্ন জনবহুল স্থানে সচেতনতামূলক সংগীত পরিবেশন করা হয়।
গতকাল সোমবার বিকালে শ্রীমঙ্গল ভূমি অফিস প্রাঙ্গণে দুই দিনব্যাপী এ অনুষ্ঠানমালার উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলী রাজিব মাহমুদ মিঠুন।
সবুজ আন্দোলন শ্রীমঙ্গলের আহ্বায়ক রীনা সরকারের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশিনার ভূমি স›দ্বীপ তালুকদার, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. সত্যকাম চক্রবতী, শ্রীমঙ্গল উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, বৃক্ষপ্রেমী আল আমিন, স্ট্যান্ড ফর আওয়ার ইনডেনজার্ড ওয়াইল্ডলাইফ (এসইডব্লিউ) কর্ণধার খোকন সিংহ, সুহেল শ্যাম, কাজল হাজরা ও রাসেল।
এ সময় অতিথিরা হরিতকি, নিম, শিমুল, কৃষ্ণচূড়াসহ বিভিন্ন জাতের বৃক্ষরোপণ করেন।
সন্ধ্যায় পরিবেশ সচেতনতায় আয়োজন করা হয় পথসংগীতের। শ্রীমঙ্গলের বিভিন্ন জনবহুল স্থানে আয়োজিত এ সংগীতানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. সত্যকাম চক্রবর্তী।
সাংবাদিক বিকুল চক্রবর্তীর পরিচালনায় বিভিন্ন স্পটে সংগীত পরিবেশন করেন বাউল শিল্পী ফকির আব্দুল গণি, সংগীতশিল্পী রাজীব রায় ও বিপ্লব দেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়