গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

বৃক্ষরোপণ : প্রধানমন্ত্রীর পুরস্কার পেল উইমেন সাপোর্ট ডিভিশন

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১ পেয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন ডিভিশন। ডিভিশনের পক্ষে পুরস্কার নেন উপপুলিশ কমিশনার (ডিসি) হুমায়রা পারভীন। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে গতকাল সোমবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও স¤প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃক্ষরোপণ আন্দোলনকে একটি চলমান স্থায়ী এবং স্বতঃস্ফূর্ত কার্যক্রমে পরিণত করার লক্ষ্যে বৃক্ষরোপণে বিশেষ কৃতিত্বের জন্য মোট ৭টি ক্যাটাগরিতে বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেয়া হয়। এই পুরস্কারের ‘ঙ’ ক্যাটাগরিতে বাড়ির ছাদে বাগান সৃজনের জন্য ডিএমপির উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন ডিভিশন প্রথম হয়। ডিভিশনের ছাদে দৃষ্টি নন্দন বাগানটিতে বিভিন্ন প্রজাতির ফুল, ফল, সবজি, ভেষজ উদ্ভিদ এবং বিলুপ্তপ্রায় ও দুষ্প্রাপ্য প্রায় ৪০০ প্রজাতির উদ্ভিদ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়