গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

ঢাকেশ্বরী মন্দির : স্বর্ণ চুরির মামলায় তিন আসামির ৮ বছর কারাদণ্ড

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এক যুগ আগে ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে ২০০ ভরি স্বর্ণ চুরির ঘটনায় করা মামলায় তিন আসামিকে পৃথক দুই ধারায় ৮ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামিরা হলেন- গরীবউল্লা ওরফে আসলাম, মুনির ওরফে মনিরুল ও মোহাম্মদ মনির। দুই ধারার সাজা একত্রে চলবে বলে ৪ বছর কারাভোগ করতে হবে তাদের। এছাড়া প্রত্যেককে ৪ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে চার মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।
গতকাল সোমবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল হোসেন এ রায় ঘোষণা করেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার বাকি তিন আসামিকে খালাস দেয়া হয়েছে। তারা হলেন- শাহ আলম, সুরুজ আহমেদ ও সেলিম।
এদিকে ৬ আসামিই রায় ঘোষণার সময় পলাতক ছিলেন। তাই তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। মামলাটির বাদীপক্ষের আইনজীবী ঢাকা মহানগর পূজা উদযাপন কমিটির সাবেক সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন।
আইনজীবী শ্যামল কুমার ভোরের কাগজকে বলেন, দুই যুগ পর আমরা মামলার রায় পেলাম। তিনজনের ৮ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া বাকি তিনজনকে খালাস দেয়া হয়েছে। খালাস দেয়ায় আমরা সন্তুষ্ট নই। মামলার নথিপত্র পেলে পরবর্তী ব্যবস্থা নেব।
মামলা সূত্রে জানা যায়, ২০১১ সালের ৮ জানুয়ারি রাতে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের প্রায় ২০০ ভরি স্বর্ণ, নগদ প্রায় সাড়ে ৪ লাখ টাকা এবং পাঁচ-ছয় ভরি রুপা চুরি হয়। এ ঘটনার পরদিনই রাজধানীর চকবাজার থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেন তৎকালীন মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি বীরেশ চন্দ্র সাহা। পরে তদন্ত শেষে ২০১৩ সালে ৬ জনকে আসামি করে চার্জশিট দেয় পুলিশ। মামলাটিতে ২৩ জনের মধ্যে ৯ জন সাক্ষ্য দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়