গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু
ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের ভাঙ্গা উপংজেলার বামনকান্দা রেল জংশনে পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের কাজ চলাকালে বিদ্যুৎস্পৃষ্টে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত মমিন কাজী (২৫) গাইবান্ধার কুন্দারপাড়া গ্রামের হাজী মাইনুদ্দিনের পুত্র। ভাঙ্গা থানার উপপরিদর্শক হায়দার হোসেন জানান, গতকাল সোমবার সকালে পদ্মা সেতু রেল প্রকল্পের বামনকান্দা জংশনের নির্মাণ কাজ চলাকালীন সময়ে বিদ্যুৎস্পৃষ্ট হন এক শ্রমিক।
পরে ঘটনাস্থলে থেকে তার সহকর্মীরা উদ্ধার করে দ্রুত ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পুলিশ ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মর্গে পাঠিয়েয়েছে। এ ব্যাপারে ভাঙ্গা থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে জানান উপপরিদর্শক হায়দার হোসেন।
ফায়ারের মহড়া
লৌহজং (মুন্সিগঞ্জ) প্রতিনিধি : ভূমিকম্প, অগ্নি দুর্ঘটনায় ভিকটিম উদ্ধার ও পরবর্তী করণীয় বিষয়ক মহড়া করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। গতকাল সোমবার মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল মতিনের নেতৃত্বে ১৫ জন সদস্যকে নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে এ মহড়া দেয়া হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল মতিন জানান, হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের ভূমিকম্প-পরবর্তী দুর্যোগ মোকাবেলার কৌশল প্রদর্শিত হয়।
এ সময় হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ রাশেদুল হক, বিক্রমপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শেখ সাইদুর রহমান টুটুল, লৌহজং প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মানিক মিয়া উপস্থিত ছিলেন।
বৃক্ষ রোপন
ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি : ‘প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে’ এই প্রতিপাদ্যে ও ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ’ এই স্লোগানে গতকাল সোমবার ক্ষেতলাল উপজেলার বড়তারা উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন ‘উজ্জ্বল নক্ষত্র’ ফাউন্ডেশনে উদ্দ্যোগে আলোচনা সভা ও বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়েছে। ওই সভায় উজ্জ্বল নক্ষত্র ফাউন্ডেশনের সভাপতি আওলাদ হোসেন ফিরোজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমানুল্লাহ আমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলার বড়তারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের আকন্দ, সহকারি শিক্ষক ইউনুস আলী, পরিমল মহন্ত। এ সময় সহকারি শিক্ষক মোস্তফা কামাল, মোয়াজ্জিম হোসেন, উজ্জ্বল নক্ষত্র ফাউন্ডেশনের বনায়ন বিষয়ক সম্পাদক স্বাধীন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
মরদেহ উদ্ধার
আমতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের কুলাইরচর গ্রামে নিখোঁজের একদিন পরে আম গাছ থেকে ঝুলন্ত অবস্থায় কৃষক মাহাতাব মোল্লার (৫৫) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। জানা গেছে, ওই গ্রামের কৃষক মাহাতাব মোল্লা গত রবিবার সকাল ৭টার দিকে কাউকে কিছু না বলে বাড়ী থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
গতকাল সোমবার সকালে প্রতিবেশী আনছার মৃধা বাড়ীর সামনের খালপাড়ের একটি আমগাছে তার মরদেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্বজন। খবর পেয়ে আমতলী থানা পুলিশ আম গাছ থেকে ঝুলন্ত মরদেহ নামিয়ে ময়না তদন্তের জন্য থানায় নিয়ে আসে। এ বিষয়ে আমতলী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করে মরদেহের ময়না তদন্তের জন্য বরগুনা মর্গে পাঠানো হয়েছে।
আলোচনা সভা
গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গফরগাঁওয়ে করোনাকালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধ হয়ে যাওয়া ছয়টির মধ্যে চারটি সততা স্টোর চালু করার লক্ষ্যে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গত রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডা. কে. এম এহছানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম ভূইঁয়া, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক রফিকুল বাসার, শফিকুল কাদির, সুলতান আহমেদ, আজিম উদ্দিন মাষ্টার, গোলাম মোহাম্মদ ফারুকী, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়