গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

টাকা সরানোর জন্যই বড় বড় উন্নয়ন প্রকল্প : শামসুজ্জামান দুদু

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী বড় বড় উন্নয়ন প্রকল্প করেন টাকা সরানোর জন্য, এমন অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। এমন কোনো জায়গা নেই, যে জায়গা থেকে আপনি টাকা সরাননি। এমন একটি ব্যাংক নেই, যে ব্যাংক থেকে আপনার লোকজন টাকা সরায়নি। গতকাল সোমবার বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও জিয়াউর রহমান বীর উত্তম সমার্থক’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।
শামসুজ্জামান দুদু বলেন, আজকে ঘোষণা এসেছে, পায়রা বন্দর স্থায়ীভাবে বন্ধ হয়ে গেছে। সব বন্ধ হয়ে যাবে। আপনাকে (প্রধানমন্ত্রী) এখন একমাত্র রক্ষা করতে পারেন বেগম খালেদা জিয়া। এটি আপনাকে মানতে হবে। তিনি আরো বলেন, দেশের অভ্যন্তরে এবং সারা বিশ্বে একটি জিনিস অত্যন্ত স্পষ্ট হয়ে গেছে, সামনের সময়টি পরিবর্তনের সময়। এ বছরই শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়তে হবে। এটি তিনিও জানেন। তিনি এত অপকর্ম করেছেন, ক্ষমতা ছেড়ে দেয়া ছাড়া আর কোনো পথ নেই।
দুদু বলেন, এখন কিছু বুদ্ধি প্রতিবন্ধী তাকে (জিয়াউর রহমান) ছোট করতে পারলে উল্লাসে নৃত্য করতে থাকে। তার সম্পর্কে যে কথাগুলো বিভিন্ন সময়ে উচ্চারণ করা হয়, পৃথিবীতে এত ছোট বোধহয় আর কখনো কাউকে করা হয়নি। ইতিহাসের যিনি মহানায়ক, তাকে পাকিস্তানি চর বলা হচ্ছে। যারা এসব কথা বলে, এরা কারা? কোন দেশ থেকে এসেছে? এরা কি ইতিহাসের মহান ব্যক্তি সম্পর্কে কিছু জানে না? এরা পরশ্রীকাতর। এরা অন্যকে পদলেহন করে আর শুধু নিজেকে ভাবে।
জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়