‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় : সাংবাদিক সমিতির অফিসে ছাত্রলীগের হামলা ভাঙচুর

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) অফিসে হামলা ও ভাঙচুর করেছে ছাত্রলীগের সাবেক নেতা রেজা-ই-এলাহি ও তার অনুসারীরা। গত শনিবার রাতে এ হামলা ও ভাঙচুর করা হয়।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি সভাপতি মুহা. মহিউদ্দিন মাহি বলেন, আমরা গত শনিবার রাতে অফিস থেকে যাওয়ার পরে সকালে পুনরায় অফিসে এসে দেখি, অফিসে হামলা ও ভাঙচুর হয়েছে। গত কয়েকদিন ধরেই সংবাদ প্রকাশের জেরে শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহি ও তার অনুসারীরা বিভিন্নভাবে আমাদের হুমকি-ধমকি দিয়ে আসছিল। গত ২৯ মে সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক ও দৈনিক যায়যায়দিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুদ্র ইকবাল সংবাদ সংগ্রহকালে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের হাতে হেনস্তার শিকার হন। এসময় উপস্থিত সংবাদকর্মীদের উদ্দেশ্য করে সাবেক ছাত্রলীগ নেতা রেজা-ই এলাহী বলেন, সাংবাদিকরা এখনো আমাকে চিনে নাই, আমি কে? এই ক্যাম্পাস কারো বাপের নয়। সাংবাদিকরা আমাদের কী করবে, দেখে নেব। গুণ্ডামির কী দেখছে।
এছাড়াও সামাজিক মাধ্যমে নেতাকর্মীরা সংবাদকর্মীদের দেখে নেয়ার হুমকি দেন। এ ঘটনার পরে বিভিন্ন নেতাকর্মী সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ কর্মীদের হুমকিধামকি দিতে থাকেন।
ফেসবুকে সাবেক নেতা রেজা ই এলাহী সমর্থিত মাহি হাসনাইন, মমিন শুভ, নুর উদ্দিন হোসাইন, স্বজন বরণ বিশ্বাস, আমিরুল বিশ্বাস, সাদ্দাম হোসাইন, আব্দুল্লাহ আল কাফি, দ্বীপ চৌধুরী, নুর মোহাম্মদ, রাকেশ দাস, রাশেদ ইবনে নূর, রিয়া দাশ, সেলিম রেজা, এস কে মাসুম, রাকিব হোসাইনসহ বিভিন্ন নেতাকর্মী কর্মরত সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি দেন। এসকে মাসুম নামে একজন বলেন, সাংাদিকদের এখন থেকে সরাসরি একশন হবে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং মৌখিক অভিযোগ শুনেছি। উপাচার্যের সঙ্গে কথা বলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।
উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন, আমি প্রক্টরকে নির্দেশনা দিয়েছি। এ বিষয়ে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
অভিযুক্ত রেজা ই এলাহি বলেন, এ ঘটনায় আমি বা আমার অনুসারীরা কেউ জড়িত নয়।
এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, ছাত্রলীগ যারা করে তারা এ ধরনের অনৈতিক কাজ করতে পারে না। ছাত্রলীগ কর্মীদের এধরনের জঘন্য কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হওয়ার সুযোগ নেই। বিশৃঙ্খলার কারণেই এখানে (কুবি) ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে, সুতরাং ছাত্রলীগের নাম ব্যবহার করে কারো এখানে অপকর্মে যুক্ত হওয়ার সুযোগ নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়