‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

কুমিল্লায় স্কুলছাত্র আশিক হত্যায় ৫ জনের ফাঁসি

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : কুমিল্লার হোমনায় স্কুলছাত্র আশিকুর রহমান আশিক হত্যার ঘটনায় ৫ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া দুজনকে কারাদণ্ড ও একজন আসামিকে বেকসর খালাস দেয়া হয়। আসামিদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
গতকাল রবিবার দুপুরে এই আদেশ দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার আসাদপুরের মো. সুজন মিয়া (২৫), আল আমিন (৩০), সোহেল মিয়া (২৫), মো. শাহিন মিয়া (২৭) ও মো. সোহাগ মিয়া (২৮)। এছাড়াও একই রায়ে আকিমুল হক মধু ও আবদুর রহমানকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। খালাস দেয়া হয় মো. সোহেলকে।
রায়ের সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত সোহেল ও বিভিন্ন মেয়াদে সাজা প্রাপ্ত আকিমুল হক মধু, আবদুর রহমান ও খালাসপ্রাপ্ত আসামি সোহেল ছাড়া বাকি আসামিরা পলাতক ছিল। মামলার বাদী পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বলেন, ২০১২ সালে আশিক অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল। ওই সময় প্রেমসংক্রান্ত বিরোধের জের ধরে আশিকুর রহমান আশিককে বাড়ি থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে গলা কেটে হত্যা করে দণ্ডপ্রাপ্তরা।
রায়ে সন্তোষ প্রকাশ করে নিহত আশিকের বাবা মো. হারুন ভূঁইয়া বলেন, উচ্চ আদালতেও যেন এই রায় বহাল থাকে এবং দ্রুত কার্যকর করা হয়। কুমিল্লা আদালতের পরিদর্শক মুজিবুর রহমান বলেন, রায়ের পরপরই আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়