করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

জন্ম ও মৃত্যু নিবন্ধন : খুলনা বিভাগে শ্রেষ্ঠ মাগুরা জেলা

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দীপক চক্রবর্তী, মাগুরা থেকে : জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে খুলনা জেলার দশটি জেলার মধ্যে শ্রেষ্ঠ স্থান দখল করেছে মাগুরা জেলা। প্রথমবারের মতো এবারই শীর্ষস্থানে উঠল মাগুরা।
গত শুক্রবার বিকালে মাগুরা জেলা প্রশাসক মো. আবু নাসের বেগ ভোরের কাগজ প্রতিবেদককে জানান, গত ৩১ মে খুলনা সার্কিট হাউজে অনুষ্ঠিত হয় বিভাগীয় মাসিক সম্বন্বয় সভা। সভায় জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের ওপর পর্যালোচনা করে খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান মাগুরা জেলা প্রশাসকের হাতে শ্রেষ্ঠত্বে সাফল্যের জন্য সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।
জেলা প্রশাসক আবু নাসের বেগ আরো জানান, উপজেলা ভিত্তিক জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের হালনাগাদ তথ্যে দেখা যায় সব উপজেলার চেয়ে মাগুরা জেলার ৪ উপজেলা শীর্ষ চারে অবস্থান করছে। এছাড়া আমি গত ৮ ডিসেম্বর দায়িত্ব গ্রহণের পর থেকেই জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করি। ফলে আজ মাগুরা জেলাবাসী সম্মানিত হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়