করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

গণতন্ত্র মঞ্চের রোডমার্চ শুরু আজ

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি, অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে ঢাকা থেকে দিনাজপুর অভিমুখে রোডমার্চ করবে গণতন্ত্র মঞ্চ। আজ রবিবার সকাল ৯টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে সংক্ষিপ্ত ঘোষণা শেষে রোডমার্চ শুরু হবে। তিন দিনের এ রোডমার্চে আট জায়গায় সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ। রাজধানীর সেগুনবাগিচায় গতকাল শনিবার গণতন্ত্র মঞ্চের শরিক দল বিপ্লবী ওয়ার্কার্স পার্টির অফিসে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক সাইফুল হক এসব তথ্য জানান।
সাইফুল হক জানান, আজ রবিবার সকাল ৯টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে সংক্ষিপ্ত ঘোষণা শেষে রোডমার্চের যাত্রা শুরু হবে। বেলা ১১টায় গাজীপুর চৌরাস্তায়, বিকাল ৪টায় টাঙ্গাইলে, ৫ জুন বেলা ১১টায় সিরাজগঞ্জে, বিকাল ৪টায় বগুড়ার মোকামতলায়, ৬ জুন বেলা ১১টায় বগুড়ার সাতমাথায়, বিকাল ৪টায় গাইবান্ধার গোবিন্দগঞ্জে, ৭ জুন বেলা ১১টায় দিনাজপুরে, বিকাল ৪টায় রংপুরে সমাবেশ হবে। এছাড়া রোডমার্চ চলাকালে কিছু অনির্ধারিত পথসভাও হবে।
তিনি জানান, গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতারা রোডমার্চে নেতৃত্ব দেবেন। এতে অংশ নেবেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জেএসডির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামালউদ্দিন পাটোয়ারী প্রমুখ।
সাইফুল হক বলেন, দেশের একটি গুরুত্বপূর্ণ সময়ে এ রোডমার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা যে কোনো ধরনের উসকানি পরিহার করে শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি সম্পন্ন করতে চাই। আশা করি, সংশ্লিষ্ট সবাই এ ব্যাপারে সহযোগিতা করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়